নৌকা ডুবে লংগদুতে বৃদ্ধের মৃত্যু!

35

॥ লংগদু সংবাদদাতা ॥

বিরামহীন প্রবল বর্ষণে ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কাপ্তাই হ্রদ এখন পানিতে টইটম্বুর হয়ে বিপদসীমায় পৌছেছে। ফলে নদীতে বেড়েছে পানির চাপ ও নিম্নমুখী স্রোত। এতে হ্রদে নৌযান চলাচল হয়ে পড়েছে অনেকটা ঝুকিপূর্ণ। ভরা এ মৌসুমে পার্বত্য জেলা রাঙ্গামাটির লংগদুতে নৌকা ডুবে নবী শেখ নামে এক বৃদ্ধের মৃত্যুর খবর পাওয়া গেছে। তিনি উপজেলার বগাচতর ইউনিয়নের বাসিন্দা।

রবিবার (২৫ আগস্ট) বেলা সাড়ে ১১ উপজেলার বগাচতর ইউনিয়নের ঠেকাপাড়া এলাকার মো. নবী শেখ (৭৫) কাপ্তাই হ্রদে নৌকা থেকে পড়ে পানিতে ডুবে মারা যান।

স্থানীয়রা জানান, লংগদু উপজেলাস্থ মাইনী বাজার হতে নৌকা করে নিজ বাসায় যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা অপর একটি ইঞ্জিন চালিত বোটের ঢেউয়ে কাপ্তাই হ্রদে নৌকাটি উল্টে গেলে নবী শেখ পানিতে ডুবে যান। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. বেলাল হোসেন জানান, দুপুরে পানিতে ডুবে যাওয়া এক বৃদ্ধকে হাসপাতালে নিয়ে আসেন স্থানীয় কয়েকজন লোক। উদ্ধারকৃত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসার আগেই সে মৃত্যুবরণ করেন।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশিদ জানান, খবর পেয়ে পুলিশের একটি দল হাসপাতালে যায় এবং বর্তমানে লাশটি লংগদু থানা পুলিশ হেফাজতে রয়েছে। স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।