আলীকদমে প্রতিপক্ষকে ফাঁসাতে ধানক্ষেতে আগুন!

273

॥ আলীকদম প্রতিনিধি ॥

বান্দরবানের আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের সিরাজ কার্বারী পাড়ায় প্রতিপক্ষকে ফাঁসাতে ধানক্ষেতে আগুন লাগানোর অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ভূক্তভোগী পরিবার স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, চৈক্ষ্যং ইউনিয়নের সিরাজ কার্বারী পাড়া বাসিন্দা মৃত মোহাম্মদ হোসেনের ছেলে আব্দুল হাকিম ও শাহ আলম গংদের সাথে ২৮৯নং চৈক্ষ্যং মৌজার ৩০৪ নং হোল্ডিং ও ৭৪ নং খতিয়ানের জমি নিয়ে উভয় পক্ষে বিরোধ চলছে।

এ নিয়ে আব্দুল হাকিম বান্দরবান আদালতে মিস সিআর নং- ০৬/২০১৭ রুজু করলে বিজ্ঞ আদালত ১৪৪ ধারা জারী করেন। আদালতের নির্দেশে আলীকদম থানার এসআই মোঃ হারুন-অর-রশিদ এ ঘটনার তদন্ত করেন।

তিনি তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেন, ‘বিবাদীগণের (শাহজাহান বেগম) কারণে শান্তিভঙ্গের আশংকা বিদ্যমান’। বাদী আব্দুল হাকিমের নামীয় ৩০৪ নং হোল্ডিং এর ১ একর জমির মধ্যে .৬০ শতক জমি বিবাদীগণ জোরপূর্বক দখল করে ধান চাষ করেছে মর্মে প্রতিবেদনে উল্লেখ করা হয়। গত কয়েকদিন পূর্বে বাদীকে ফাঁসাতে বিবাদীরা ধানক্ষেতে নিজেরাই আগুন লাগিয়েছে মর্মে স্থানীয় জানান।

আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, বাদী-বিবাদীপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে মামলা পাল্টা মামলা চলছে। এ সবের নিরপেক্ষ তদন্ত করে বিষয়টি সুরাহার চেষ্ট করা হচ্ছে।