উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর টহলে ফাঁকা রাজস্থলীর সড়ক

151

|| রাজস্থলী প্রতিনিধি ||

দেশব্যাপী কঠোর লকডাউনের নবম দিনে রাঙামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলা প্রশাসন ও পুলিশের পাশাপাশি কাজ করছেন সেনাবাহিনীর সদস্যরা। সেনাবাহিনীর টহলের খবরে উপজেলার ১নং ঘিলাছড়ি ইউনিয়নের রাজস্থলী বাজার, ইসলামপুর বাজার, বাঙালহালিয়া বাজার, উপজেলার বাস ষ্টেশন, গুরুত্বপূর্ণ স্থান ও সড়ক গুলো জনশূন্য হয়ে পড়েছে, বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর পৃথক টিম টহল দিতে দেখা গেছে।

সার্বিক লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিংও চলছে। বিনা প্রয়োজনে লোকজনের বাইরে আসা বন্ধে কাজ করছেন তারা। যাঁরা জরুরি প্রয়োজনে ঘরের বাইরে আসছেন, তাঁদের স্বাস্থ্যবিধি নিশ্চিতেও কাজ করছেন উপজেলা প্রশাসন ও সেনাসদস্যরা।

শুক্রবার (০৯ জুলাই) সকালে দেখা যায়, উপজেলা বিভিন্ন হাট বাজারের অলি গলি এলাকা প্রায় জনশূন্য। তবে পুলিশ ও স্থানীয় প্রশাসনের এত কঠোর অবস্থানের মাঝেও জরুরি প্রয়োজনে কিছু মানুষকে বাইরে বের হতে দেখা গেছে। এর পরিমাণ ছিল খুবই কম। নাম প্রকাশে অনিচ্ছুক এক পথচারী বলেন,করোনা রোধে মানুষ ঘরে থাকছে ঠিকই। তবে জরুরী প্রয়োজনে বাইরে বের হলেই প্রশাসনের গাড়ীর শব্দ পেলেই দৌড়ে পালাচ্ছে।

প্রশাসনের লোকজনকে আরো কঠোর হওয়া দরকার। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছাদেক বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি সরকারের নির্দেশনায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। করোনাকালীন মানুষকে ঘরে রাখতে ও সুস্থ রাখতে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।