কাউখালীতে আ’লীগের সভায় দীপংকর তালুকদার : অবৈধ অস্ত্র উদ্ধার না হওয়া পর্যন্ত পাহাড়ে গণতন্ত্রের স্বাদ পাওয়া যাবে না

565

p.1

মো. ওমর ফারুক, ৭ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : পার্বত্যাঞ্চল থেকে যতদিন অবৈধ অস্ত্র উদ্ধার করা হবে না ততদিন এই এলাকার মানুষ গণতন্ত্রের প্রকৃত স্বাদ পাবেনা বলে মন্তব্য করেছেন রাঙামাটি পার্বত্য জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দিপংকর তালুকদার। তিনি বলেন, পার্বত্যাঞ্চলে বিভিন্ন জাতিগোষ্ঠীর বসবাস রয়েছে, সকল জাতির মানুষেরই এখানে সব ধরণের অধিকার নিয়ে বসবাস করার নিশ্চয়তা আছে। অস্ত্র বা হুমকির মুখে কারো অধিকার কেড়ে নেওয়া যায় না উল্লেখ করে তিনি বলেন, শান্তি সম্প্রীতি এবং পারস্পরিক বিশ্বাসই আমাদের সামনের দিকে এগিয়ে যাওয়ার একমাত্র পথ। শনিবার সকাল কাউখালী উপজেলার কাশঁখালীতে কাউখালী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় তিনি এই মন্তব্য করেন।

বাংলাদেশ আওয়ামী লীগ কাউখালী উপজেলা শাখার সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আ’লীগের সহসভাপতি চিংকিউ রোয়াজা, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো. জমির উদ্দিন, জেলা শ্রম বিষয়ক সম্পাদক মো. ইউসুফ প্রমুখ। বর্ধিত সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, কাউখালী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কলমপতি ইউ পি চেয়ারম্যান ক্যাজাই মারমা, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক মো. এরশাদ সরকার, উপজেলা মহিলা আ’লীগ নেত্রী হাসনা বানু, উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. বেলাল উদ্দিন, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক ক্যাসি মং মারমা, আ’লীগ নেতা মাস্টার বাবুর্শে মারমা, চেয়ারম্যান থুই মং মারমা, আলীগ নেতা বাদল কান্তি দে প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও ১নং বেতবুনিয়া মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সামশুদ্দোহা চৌধুরী। বর্ধিত সভায় আওয়ামীলগ কাউখালী উপজেলা শাখার বিভিন্ন অংগ সংঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

শোক সংবাদ :
(সংবাদ বিজ্ঞপ্তি)- বরকল উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য খাই থোয়াই রাখাইন ৫ ফেব্র“য়ারী ভোর রাতে বাধ্যক্ষজনিত রোগে আক্রান্ত হয়ে নিজ বাসভবনে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। তিনি তিন পুত্র, তিন কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

তার অকাস্মাৎ মৃত্যুতে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার ও সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর জেলা আওয়ামীলীগের পক্ষে এবং বরকল উপজেলা আওয়ামীলীগের সভাপতি মেনং রাখাইন, সাধারণ সম্পাদক সুবির চাকমা উপজেলা আওয়ামীলীগের পক্ষে তার আত্মার শান্তি কামনা ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান