কাউখালী সড়কে ট্রাক-অটোরিক্সা মুখোমুখি সংঘর্ষে আহত-৫

528

rangamati-map
॥ স্টাফ রিপোর্টার ॥ কাউখালী-রানীর হাট সড়কে ট্রাক-সিএনজি অটোরিক্য্রা মুখোমূখি সংঘর্ষে ১জন নিহত ও ৫ জন গুরুতর আহত হয়েছে।

গতকাল বুধবার সকাল সাড়ে ন’টায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটেছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কাউখালী, রাঙামাটি ও চমেক হাসপাতালে প্রেরণ করে। দূর্ঘটনাকবলিত গাড়ী দু’টি রানীরহাট পুলিশের হেফাজতে রয়েছে।

কাউখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল করিম দুর্ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন দূর্ঘটনায় একজন নিহত হওয়ার সংবাদ লোকমুখে শুনা গেলেও এর সত্যতা পাওয়া যায়নি। তিনি আরো জানান ঘটনাস্থল রাঙ্গুনীয়া উপজেলার আওতায় হওয়ায় এ ব্যাপারে রাঙ্গুনীয়া থানায় মামলার পক্রিয়া চলছে।

প্রত্যক্ষদর্শী আফিফুর রহমান ও মোঃ কাসেম জানান, সকাল সাড়ে ন’টায় কাউখালী থেকে রানীর হাটের উদ্দেশ্যে ছেড়ে আসা সিএনজি অটোরিক্সা নং- (চট্ট্রগ্রাম-থ- ১২-৩৮৬০) কাউখালী সড়কের সাহেব নগর মোড় অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে দ্রুতগতিতে আসা ট্রাক নং (৪৬৭২) সিএনজি অটোরিক্য্রাকে চাপা দিলে অটোরিক্সাটি দুমড়েমুচড়ে পাশের ধানের জমিতে পড়ে যায়। এতে ঘটনাস্থলে কমপক্ষে ৫জন গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।

আহতরা হলেন, কাউখালীর পোয়াপাড়া গ্রামের মৃত এনজত আলী ছেলে মোঃ ফজলুর রহমান (৪০), মিনি মার্কেট এলাকার আবুল হোসেনের ছেলে আব্দুস সালাম লাল মিয়া (৩৩), বেতবুনিয়া ইউনিয়নের ডাক বাংলো এলাকার আলীম উদ্দীনের ছেলে মোঃ মহিউদ্দিন (৩৬), উপজেলা সদরের বেতছড়ি গ্রামের মোঃ মনির হোসেন (২৮), থানার বিলের হাবিবুর রহমানের ছেলে মোঃ রমজান আলী (২২), তবে স্থানীয়রা নিহত অপর ব্যক্তির নাম ও কোন হাসপাতালে ভর্তি আছে তা জানাতে পারেনী। স্থানীয়রা আহতদের উদ্ধার করে রাঙমাটি সদর, কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন।

গুরুতর আহতদের মধ্যে মোঃ ফজলুর রহমান, মোঃ মহিউদ্দিন, মোঃ মনির হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও আব্দুস সালাম লাল মিয়াকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে চমেক হাসপাতালে থাকা তিনজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন আহতদের পাশে থাকা কলমপতি ২নং ওয়ার্ডের মেম্বার মোঃ রফিকুল ইসলাম।

প্রত্যক্ষ দর্শীরা ঘটনাস্থলে একজন নিহত হওয়ার কথা জানালেও এর কোন সত্যতা পাওয়া যায়নি। তবে আহত ছয় জনের মধ্যে পাঁচ জনের খবর পাওয়া গেলেও অপর একজনের কোন হদিস মেলেনি।
রানীরহাট পুলিশ ফাড়ির ইনচাজ মোঃ শামছুল হক জানিয়েছেন, দুর্ঘটনায় ৫জন গুরুতর আহত হয়েছে। দুর্ঘটনায় লোক মুখে ১জন নিহত হওয়ার খবর পেয়েছি তবে এর কোন সত্যতা পাওয়া যায়নি। এ ব্যাপারে রাঙ্গুনীয়া থানায় মামলার পক্রিয়া চলছে।