খাগড়াছড়িতে কৃষক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

352

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়–য়া বলেছেন, কৃষকরা এদেশ বাঁচানোর শক্তি। যাদের হাতেই রয়েছে এই দেশের অর্থনীতির চালিকা শক্তি। রবিবার (১৮জুন ২০২২) দুপুরে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে কৃষকলীগ আয়োজিত বর্ধিত সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, অর্থনীতির মুল চালিকা শক্তিই হচ্ছে কৃষক। কৃষক বাঁচলে বাঁচবে দেশ উল্লেখ করে তিনি কৃষক লীগ আওয়ামী লীগের একটি উল্লেখ যোগ্য সংগঠন মন্তব্য করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আগামী নির্বাচনে নৌকার বিজয়ে কৃষক লীগকে অগ্রণী ভূমিকা পালনে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

আয়োজিত বর্ধিত সভায় খাগড়াছড়ি জেলা কৃষক লীগের আহ্বায়ক পিন্টু ভট্টাচার্য্য’র সভাপতিত্বে সদস্য সচিব খোকন চাকমা’র সঞ্চালনায় উদ্বোধক ছিলেন, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলহাজ্ব আকবর আলী চৌধুরী।

বর্ধিত সভায় প্রধান বক্তা বাংলাদেশ কৃষক লীগের দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা,বিশেষ অতিথি বাংলাদেশ কৃষক লীগের স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক এ্যাড. উম্মে হাবিবা,সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আরমান চৌধুরী,জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শওকত উল ইসলাম,কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোতাহার হোসেন বাবুল বক্তব্য রাখেন।

বর্ধিত সভায় বক্তারা জানান, খাগড়াছড়িতে ৯টি উপজেলার মধ্যে ৫টি উপজেলা কমিটি গঠিত হয়েছে। বাকি ৪ উপজেলা সেপ্টেম্বর এর আগে গঠনসহ সেপ্টেম্বরে খাগড়াছড়ি জেলা কৃষকলীগের নেতৃত্বের সম্মেলন করা হবে বলে ঘোষনা দেন। বক্তারা, কৃষকলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে এদেশের কৃষকদের জন্য কাজ করে যাচ্ছে। একই সাথে জাতির পিতার দেশ বাঁচাও,কৃষক বাঁচাও সে কথা বাস্তবায়নে বাংলাদেশ কৃষক লীগের সুসংগঠিত ভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন।