খাগড়াছড়ি পিসিপির প্রতিবাদ

358

স্টাফরিপোর্ট- ৭ জুলাই ২০১৮, দৈনিক রাঙামাটি (সংবাদ বিজ্ঞপ্তি):  গত ৩০ জুন ২০১৮ পঞ্চদশ সংশোধনী আইন বাতিলের দাবিতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে খাগড়াছড়ি জেলা শহর স্বনির্ভর বাজারে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে খাগড়াছড়ি জেলা সদরে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সাধারণ শিক্ষার্থী অংশগ্রহণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে ও পিসিপি সংগঠনের কোন মিছিলে শিক্ষার্থীদের অংশগ্রহণ না করতে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের প্রতি সেনাবাহিনী গোপন নিষেধাজ্ঞা আরোপের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা।
পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতি এই তথ্য জানানো হয়েছে।
বিবৃতিতে বলা হয়, সরকার রাষ্ট্রীয় সেনা-প্রশাসনের অগণতান্ত্রিক কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সরকারে সভা সমাবেশে গোপন নিষেধাজ্ঞা আরোপ প্রত্যাহার ও গণতান্ত্রিক অধিকার নিশ্চিতসহ পার্বত্য চট্টগ্রামের শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের সেনাবাহিনী নিয়ন্ত্রণের ষড়যন্ত্র বন্ধের দাবি জানান।

বার্তা প্রেরক- সমর চাকমা
দপ্তর সম্পাদক-পিছিপি, খাগড়াছড়ি জেলা শাখা

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।