জুরাছড়ি উপজেলায় দেখা দিয়েছে ডায়রিয়া প্রকোপ

364

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

বর্ষা মওসুমের শুরুতেই জুরাছড়ি উপজেলার ডায়রিয়া প্রকোপ দেখা দিয়েছে। বেশীরভাগ রোগী দূর্গম জুরাছড়ি উপজেলার ৩ নং মৈদং ও ১ নং জুরাছড়ি ইউনিয়ন পরিষদ আওতাধীন থেকে জানাগেছে।

জুরাছড়ি উপজেলার ডায়রিয়া প্রকোপ বাড়ার একমাত্র কারণ হচ্ছে নোংরা পানি পান করা। এরা যেসব জায় বসবাস করেন তাদের নেই কোন স্বাস্থ্য সম্মত সুপিয় পানির ব্যবস্থা। নতুন বৃষ্টিরর পানির নোংরা পানি পান করার ফলে এসব রোগ সম্ভবাবনা দেখা দিতে পারে।

বিগত সময়ে জুরাছড়ি উপজেলারর এভাবে কোন ডায়রিয়া রোগী কখনো দেখা মেলেনি, তাই এ বিষয়ে কথা বলেন, জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ অনন্যা চাকমা বলেন, লুলাংছড়ি গ্রাম থেকে যাদেরর ডায়রিয়া হয়েছে কোন একটি খাবর থেকে সৃষ্টি হয়েছে, আর অবশিষ্ট যারা এমন অসুখে আক্রান্ত হয়েছেন তারা সবাই অস্বাস্থ্যকর পানি পান করার ফলে এসব রোগ দেখা দিয়েছে। তিনি আরো জানান, অতি সম্প্রতি স্বাস্থ্য বিভাগ থেকে এসব এলাকায় টিম পাঠানো হবে, উপজেলা স্বাস্থ্য বিভাগ কর্তৃক সবকিছু প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান ডাঃ অনন্যা চাকমা।

জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমার থেকে স্বাস্থ্য বিভাগ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, তিনি কিছুই জানেন না।