তারেক জিয়ার রায়ের প্রতিবাদে রোববার হরতালের

416

dr tareq zia

স্টাফ রিপোর্ট, ২১ জুলাই ২০১৬, দৈনিক রাঙামাটি : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কারাদণ্ডের প্রতিবাদে হরতালের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। বৃহস্পতিবার রাত ৯টা থেকে ২ ঘণ্টার বৈঠকে এ সিদ্ধান্ত নেয় বিএনপির হাইকমান্ড। খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।
বিএনপির শীর্ষ নেতাদের একজন জানিয়েছেন, বৈঠকে হরতাল কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার এ হরতাল কর্মসূচি শুরু হবে।

শুক্রবার সকাল ১১ টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে কর্মসূচির বিস্তারিত জানাবেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।
বৃহস্পতিবার সকালে অর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাত বছরের কারাদণ্ড এবং ২০ কোটি টাকা জরিমানা করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তারেকের বন্ধু ও ব্যবসায়িক অংশীদার গিয়াসউদ্দিন আল মামুনের সাত বছর কারাদণ্ড বহাল রাখা হয়। তবে তাকে বিচারিক আদালতের দেওয়া ৪০ কোটি টাকা অর্থদণ্ড কমিয়ে ২০ কোটি টাকা করা হয়েছে।

মামলার অভিযোগপত্র থেকে জানা যায়, ২০০৩ থেকে ২০০৭ সালের মধ্যে বাংলাদেশ থেকে ‘বিভিন্ন পন্থায়’ ২০ কোটি ৪১ লাখ ২৫ হাজার ৮৪৩ টাকা সিঙ্গাপুরের সিটি ব্যাংকে মামুনের অ্যাকাউন্টে পাচার করা হয়, যার মধ্যে ৩ কোটি ৭৮ লাখ টাকা খরচ করেন তারেক রহমান।

পোস্ট করেন- শামীমুল আহসান
ঢাকা ব্যুরো অফিস, দৈনিক রাঙামাটি। সূত্র- অন্য মিডিয়া