দুর্নীতি বিরোধী দিবসে রাঙামাটিতে মানব বন্ধন

261

P...3

স্টাফ রিপোর্টার, ৯ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে রাঙামাটি শহরে পৃথক ভাবে দুটি র‌্যালী, মানববন্ধন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এবং টিআইবি ও সনাক  পৃথকভাবে এ কর্মসূচি পালন করে। ‘দেশ প্রেমের শপথ নিন- দুর্নীতিকে বিদায় দিন’ এবং জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য-দুর্নীতি রুখবেই” শ্লোগান সামনে রেখে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে জেলা দুদক অফিসের পৃষ্ঠপোষকতায় দুপ্রক আয়োজিত মানববন্ধন কর্মসূচি শুরু করা হয়। পরে তারা শোভাযাত্রা নিয়ে বনরূপা পেট্রোল পাম্প চত্তরে এসে সমাবেশে মিলিত হন। এতে বক্তব্য রাখেন, রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তফা জামান, রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুর আলম খান, দুদকের অতিরিক্ত পরিচালক জাহিদ কালাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কনিকা চাকমা ও দুপ্রক সভাপতি মায়াধন চাকমা। দুপ্রক সভাপতি তার বক্তব্যে দেশ থেকে দুর্নীতি দমনে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান।

এদিকে রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমির সামনে বুধবার বিকেলে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধনে সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস ও বাংলাদেশ মহিলা পরিষদ ও বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দ অংশগ্রহন করে। মানববন্ধন শেষে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সভাপতি জনাব চাঁদ রায়ের সভাপতিত্বে সনাক সদস্য মোহাম্মদ আলী’র সঞ্চালনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু শাহেদ চৌধুরী। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ, বাংলাদেশ মহিলা পরিষদ রাঙ্গামাটি জেলার সভানেত্রী কনিকা বড়–য়া। আলোচনা সভায় স্বাগত বক্তব্য প্রধান করেন সনাক সদস্য এঞ্জেলা দেওয়ান এবং রাঙ্গামাটিতে দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলনে ইয়েস এর ভূমিকা সম্পর্কে বক্তব্য প্রদান করেন ইয়েস দলনেতা ভূবন জ্যোতি চাকমা।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান