বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব’২১ এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত

293

॥ স্টাফ রিপোর্টার ॥
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব ২০২১ আয়োজনের নিমিত্তে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটিস্থ বোর্ডের প্রধান কার্যালয়ের কর্ণফুলী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি।

সদস্য প্রশাসন আশীষ কুমার বড়ুয়ার সঞ্চালনায় এ সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নূরুল আলম নিজামী (অতিরিক্ত সচিব), অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট ও সাবেক ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের সুবিনয় ভট্টাচার্য্য, পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিনিধি সজল কান্তি বনিক (উপসচিব), সদস্য প্রশাসন আশীষ কুমার বড়ুয়া (যুগ্মসচিব), সদস্য পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব), সদস্য বাস্তবায়ন, মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব), রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান রিজিয়ন কমান্ডারের প্রতিনিধি মেজর মোঃ মাহবুবুল আলম, রাঙামাটি জেলা প্রশাসকের প্রতিনিধি মোঃ ইসলাম উদ্দিন, খাগড়াছড়ি জেলা প্রশাসকের প্রতিনিধি মোঃ সাজ্জাদ হোসেন, রাঙ্গামাটি পুলিশ সুপারের প্রতিনিধি মোঃ আবদুল আউয়াল চৌধুরীসহ রাঙামাটি জেলা ক্রীড়া সস্থার সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বোর্ডের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আগামী ১১-১৫ জানুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত সময়ে বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব ২০২১ অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠান রাঙামাটির চিং হ্লা মং চৌধুরী মারি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এ উৎসবে তিন পার্বত্য জেলা হতে ৫০ জন এবং জাতীয় পর্যায় থেকে ৫০জন সর্বমোট ১০০জন অ্যাডভেঞ্চারার অংশগ্রহণের সুযোগ থাকবে। অ্যাডভেঞ্চার উৎসবে ট্রি ট্রেইল, কায়াকিং, ট্রি ট্রেইল রোপ কোর্স, মাউন্টেইন বাইক, জিপলাইন ইভেন্টসমূহ পরিচালনা, তিন পার্বত্য জেলায় ঝুঁকিপূর্ণ রাস্তা দ্রুত মেরামত ব্যব¯’া গ্রহণ ও এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগকে পত্র প্রেরণ, সরকারি নির্ধারিত স্বা¯’্য বিধি কঠোরভাবে পালনের লক্ষ্যে অংশগ্রহণকারীদের রেজিস্ট্রেশনের তারিখ হতে সর্বোচ্চ ৭২ ঘন্টা সময় সীমার মধ্যে করোনা নেগেটিভ সনদ দাখিল এবং সফল বাস্তবায়নের জন্য বিভিন্ন কমিটি ও উপকমিটি’র দায়িত্ব ও কর্তব্য পালন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।