বিশ্ব জনসংখ্যা দিবসে লংগদুতে র‌্যালি ও আলোচনা সভা

396

॥ লংগদু  প্রতিনিধি ॥

‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে রাঙামাটির লংগদু উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
বুধবার, লংগদু উপজেলা পরিষদ প্রান্ত থেকে বিশ্ব জনসংখ্যাদিবসের র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান সড়ক ঘুরে পরিবার পরিকল্পনা কার্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জ্যোতিষ বিকাশ চাকমার সভাপতিত্বে ও পরিবার কল্যাণ পরির্দশক পুষ্প রঞ্জন চাকমার পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাচন অফিসার মোঃ জমির উদ্দিন, ব্রাক’র স্বাস্থ্য বিভাগের উপজেলা এরিয়া ম্যানেজার মনির হোসেন, মাইনীমুখ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ সহাকারী মেডিকেল অফিসার ডাক্তার গোলাম ফরিদ মজুমদার।

শেষে মাঠ পর্যায়ে কাজের বিশেষ মূল্যায়ন স্বরূপ বিভিন্ন ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে ৫জনকে শ্রেষ্ট পুরষ্কার হিসেবে সনদ ও ট্রপি প্রদান করা হয়।

এরা হলেন, গুলাশাখালী ইউনিয়নের শ্রেষ্ট পরিবার কল্যাণ সহকারী(এফ,ডব্লিউ,এ) মিসেস কুলসুমা বেগম, শ্রেষ্ট পরিবার পরিকল্পনা সহকারী(এফ,পি,আই) মোঃ রফিকুল ইসলাম, শ্রেষ্ট সেকমো হিসেবে মাইনীমুখ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহাকারী মেডিকেল অফিসার ডাক্তার গোলাম ফরিদ মজুমদার, শ্রেষ্ট বেসরকারী স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি(এফপিএবি) লংগদু উপজেলা শাখার সুপারভাইজার মোঃ ইকবাল হোসেন।

শ্রেষ্ট ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র হিসেবে গুলশাখালী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র। এছাড়া গুলশাখালী ইউনিয়ন পরিষদ ও গুলশাখালী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কলাণ কেন্দ্রের পরিদর্শিকা মিসেস নাহিদা আক্তার রাঙামাটি জেলা পর্যায়ে শ্রেষ্ট পরিদর্শিকা ও শ্রেষ্ট ইউনিয়ন পরিষদ নির্বাচিত হয়েছে।