রাঙামাটিতে ছাত্রলীগ নেতাতে প্রাণনাশের হুমকি

368

॥ স্টাফ রিপোর্টার ॥
রাঙামাটিতে পৌর ছাত্রলীগের আওতাধীন ২নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইউনুস চৌধুরী (রকি) কে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। জানা যায়, রাঙামাটি শহরের মাতৃমঙ্গল এলাকার মুজিবুল হকের ছেলে মো: ফরহাদ গতকাল মধ্যরাতে এ হুমকি দেয়। এ ঘটনায় রকি ও তার  পরিবারের নিরাপত্তা চেয়ে আজ শনিবার (১৯ ডিসেম্বর) রাঙামাটি কোতয়ালী থানায় হাজির হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ২নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: ইউনুছ চৌধুরী (রকি)।

অভিযোগ পত্রে বলা হয়, বিবাদী (ফরহাদ) বিভিন্ন অপকর্মের সাথে লিপ্ত। শক্রবার (১৯ডিসেম্বর) মধ্য রাতে আনুমানিক ১.২৫মিনিটে আমার (রকি) বাসার পাশে আবু তৈয়ব এর দোকানে বিবাদী (ফরহাদ) অবৈধভাবে প্রবেশের চেষ্টাকালে আমি বিবাদীকে দেখিতে পাইয়া বাসা হইতে বের হইয়া আসি। তখন আমি বিবাদীকে (ফরহাদ) জিজ্ঞেস করি, আপনি এত রাতে এখানে কি করিতেছেন? বিবাদী তখন রাগান্বিত হইয়া বলে এটা পাবলিক রাস্তা তোমার কি সমস্যা। আমি বলি আমি এই এলাকায় থাকি। এলাকার ভালো মন্দ দেখার দ্বায়িত্ব আমার আছে। কিছুদিন আগে আমার বাসায় চুরি হয়েছিল। এ কথা শুনার পর বিবাদী, ধারালো ছুড়ি নিয়ে তেড়ে আসে । তারপর আমাকে বলে তুই বেশি বুঝছতেছস। বেশি বুঝলে মেরে ঘুম করে ফেলবো।

আজকের ঘটনার বিষয়ে যদি বেশি বাড়াবাড়ি করস, তাহলে তোকে এর বদলা দিতে হবে। আমি (রকি) তার হাতে ছুড়ি দেখে কোন রকম  কথা না বলে বাসায় চলে আসি। পরে সকালে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অবগত করলে সকলে আইনের আশ্রয় নিতে বলে। এমতাবস্তায় বিবাদী (ফরহান) এর এমন আচারণে আমি ও আমার পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় ভুগতেছি বলেও অভিযোগ নামায় উল্লেখ্য করা হয়।

এঘটনায় রকি জানান, উপরোক্ত ঘটনার বিষয়ে বর্তমানে আমি ও আমার পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় রয়েছি। যেকোন সময় আমার উপর হামলা হতে পারে। আমি প্রশাসনের কাছে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করার পাশাপাশি আমার নিরাপত্তা নিশ্চিতের দাবি জানাচ্ছি।

এঘটনায় রাঙামাটি কোতয়ালী থানার অফসিার ইনর্চাজ (ওসি) মো: কবির হোসনে জানান, আমরা এঘটনার একটি অভিযোগ পেয়েছি। এ ঘটনার তদন্ত প্রক্রিয়াধীন, তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।