রাঙামাটিতে রঙিন পোশাকের টি-টুয়েন্টি ক্রিকেট শুরু

439

P..2

স্টাফ রিপোর্টার, ২২ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : রঙিন পোশাক ও সাদা বল দিয়ে প্রথমবারের মতো যাত্রা শুরু করলো টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। জেলা  সদরের বিশ দলকে নিয়ে শুরু হয়েছে এ টুর্নামেন্ট। গত সোমবার রাঙামাটি ষ্টেডিয়ামে রাঙ্গামাটি রিজিয়নের পৃষ্টপোষকতায় জেলা ক্রীড়া সংস্থা বাস্তবায়নে এ টুর্নামেন্টে আয়োজন। রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো: সানাউল হক টুর্নামেন্টের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অথিতি ছিলেন জেলা প্রশাসক মো: শামসুল আরেফিন, পুলিশ সুপার মো: সাঈদ তারিকুল হাসান, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বরুন বিকাশ দেওয়ান। তাছাড়া অন্যান্যদের মধ্যে কুমার নন্দিত রায়, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সহ সাধারন সম্পাদক এ্যাডঃ মামনুুর রশিদ মামুনসহ জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সহ সাধারন সম্পাদক ও ক্রিকেট উপ-পরিষদের আহবায়ক আবু সাদাৎ মো: সায়েম। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আম্পায়ার্স এন্ড স্কোরার এসোসিয়েশন এর সভাপতি মো: হাসান উদ্দিন।

টুর্নামেন্ট উদ্বোধন রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো: সানাউল হক বলেন, জীবনের সাথে খেলাধুলা ওতপ্রোতভাবে জড়িত। একজন মানুষকে সুস্থ ও সুন্দর জীবন উপভোগ্য করে তুলতে খেলাধুলার বিকল্প নেই। ক্রীড়ার কোন সীমানা নেই, সকল জাতি ধর্ম বর্ণ এই ক্রীড়ার বদৌলতে শুধুমাত্র একটি পরিচয় বহন করে। রাঙ্গামাটি ষ্টেডিয়াম বছরে প্রতিটা সময় কোন না কোন প্রতিযোগিতায় মুখরিত থাকে। এই ধারাবাহিকতা বজায় রাখতে ও ক্রীড়াঙ্গনকে আরো গতিশীল করতে ভবিষ্যতেও রাঙামাটি রিজিয়ন পাশে থাকবে।

উদ্বোধনী ম্যাচে শুভ সুচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন প্রতিভা ক্রিকেট ক্লাব। গতকাল নিজেদের প্রথমম্যাচে তারা হিল ক্রিকেট একাকেমীকে ৬ উইকেটে পরাজিত করে। প্রথমে ব্যাট করে হিল ক্রিকেট একাডেমী ১৭.৩ ওভারে ৬৮ রান তুলে অলআউট হয়ে যায়। দলের পক্ষে মিজানুর সর্বোচ্চ ১৯ রান করেন। প্রতিভা ক্রিকেট ক্লাবের মো: নাজিম উদ্দিন ৩ উইকেট নেন। জবাবে শফিকুলের ৩৩ ও হামিদের ১৫ রানের উপর ভর করে ১২ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যমাত্রায় পৌছে যায় শুক্কুর ক্লাব। বিজয়ী দলের মো: নাজিম উদ্দিন ম্যান অব দা ম্যাচ নির্বাচিত হন। তিনি তিন উইকেট ও ৮ রান সংগ্রহ করেন।

নক আউট পদ্ধতির এ টুর্নামেন্টে ২০টি দল অংশ নিচ্ছে। আজ দুটি খেলা। সকাল ৯টায় মাঠে নামবে দিগন্ত ষ্পোটিং ক্লাব ও কলেজ গেইট ষ্পোটিং ক্লাব। দুপুর ১টায় মাঠে নামবে জেলা মুকুল ফৌজ ও আগামী সংঘ।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান