রাঙামাটি পাহাড়ধসে পৌরসভা ক্ষতিগ্রস্তদের সাধ্যমত সহায়তা করছে

353

মঈন উদ্দীন বাপ্পী- ৫ জুলাই ২০১৭, দৈনিক রাঙামাটি:  রাঙামাটিতে স্মরণকালের যে প্রাকৃতিক দূর্যোগ হয়েছে তাতে পৌরসভা সাধ্যমত ক্ষতিগ্রস্তদের সহায়তা করছে। সরকারের পর্যাপ্ত সহযোগীতাও রয়েছে এখানে জেলা প্রশাসনের সাথে সমন্বয় করেই ভূমিধসে হতাহতদের তালিকার মাধ্যমে অর্থ ও চাউল বিতরণ করা হয়েছে।

আজ বুধবার দুপুরে অনুষ্ঠিত কাউন্সিলরদের কক্ষে পাহাড়ধসে বর্তমান পরিস্থিতি এবং করণীয় শীর্ষক আলোচনায় সাংবাদিকদের এসব কথা বলেন পৌরসভার মেয়র মো. আকবর হোসেন চৌধুরী।

সভায় অন্যান্যের মধ্যে- প্যানেল মেয়র মো. জামাল উদ্দিন, কাউন্সিলর কালায়ন চাকমা, দৈনিক গিরিদর্পন সম্পাদক একেএম মকছুদ আহমেদ, দৈনিক রাঙামাটি সম্পাদক মো.আনোয়ার আল হক, কাউন্সিলর মো.হেলাল উদ্দিনসহ সকল কাউন্সিলরগন উপস্থিত ছিলেন ।

মেয়র আকবর হোসেন চৌধুরী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ক্ষতিগ্রস্তদের কিভাবে নিরাপদ জায়গায় নেয়া যায় ক্ষতি নিরূপন কমিটির প্রতিবেদেনর উপর সিদ্ধান্ত নেওয়া হবে। যেহেতু জনগনের করের উপরই পৌরসভার উন্নয়ন কার্যক্রম চলে। তাই আমরা রাঙামাটির পৌরবাসিকে মুল্যাযন করতে চাই।

তিনি বলেন, সেদিন পাহাড়ী বাঙ্গালি একে অপরের সাহার্যে এগিয়ে এসেছেন। স¤প্রীতির বন্ধনেই এখানে সবাইকে একসাথে বসবাস করতে হবে। পৌরসভার আইন আমন্য করে কেউ বাড়ি বা পাকা ভবন তৈরী করলে পৌরসভা ব্যবস্থা নেবে। তবে যে যেভাবেই বসবাস করুক না কেন আগে নিজের নিরাপদ বিষয়ে সজাগ থাকতে হবে। এ দূর্যোগে পৌরসভা এলাকায় বেশী ক্ষতি হয়েছে এবং মানুষ মারাও গেছে। পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত ৯০২ পরিবারকে ৩০ কেজি চাল ও ২ বান্ডিল টিন দেওয়া হযেছে। চলমান বৃষ্টির কারণে শহর এলাকার বর্জ অপসারনে বিগ্ন ঘটছে বলে মেয়র জানান।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।