রাষ্ট্রীয় সম্মাননায় বীর মুক্তিযোদ্ধা প্রভাত কান্তি বড়ুয়ার সৎকার সম্পন্ন

74

॥ বিলাইছড়ি প্রতিনিধি ॥

রাষ্ট্রীয় মর্যাদায় নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শনিবার (১অক্টোবর) বিলাইছড়ি উপজেলার বীর মুক্তিযোদ্ধা প্রভাত কান্তি বড়ুয়ার সৎকার সম্পন্ন করা হয়েছে। শনিবার বিকাল ৩ টায় উপজেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিলাইছড়ি উপজেলার (ভারপ্রাপ্ত) ইউএনও মুনতাসির জাহান এর নেতৃত্বে বিলাইছড়ি থানার ওসি মোহাম্মদ আলমগীর এর উপস্থিতিতে পুলিশের একটি চৌকস দল বীর মুক্তিযোদ্ধা প্রভাত কান্তি বড়ুয়ার লাশের প্রতি গার্ড অব অনার প্রদান করে।

এসময় উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা বিএনপি, জেলা ক্রীড়া সংস্থা ও ১ নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ এর পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এবং শ্রদ্ধা নিবেদন শেষে ১ মিনিট নীরবতা পালন করা হয়। পরে বিলাইছড়ি বাজার মহাশ্মশানে নিয়ে ধর্মীয় রীতিনীতি অনুযায়ী সৎকার সম্পন্ন করা হয়।

প্রসঙ্গত, বীর মুক্তিযোদ্ধা প্রভাত কান্তি বড়ুয়া দীর্ঘদিন যাবত জটিল রোগে আক্রান্ত হয়ে ডাক্তারের পরামর্শ অনুযায়ী বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। ৩০ সেপ্টেম্বর হঠাৎ তার স্বাস্থ্যের অবস্থা অবনতি হলে দ্রুত তাকে উপজেলা হাসপাতালে নেওয়া হয় সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৭০ বছর । মৃত্যুকালে তিনি স্ত্রী ও ৪ সন্তান সহ অনেক আত্মীয় ও গুণগ্রাহী রেখে গেছেন।