রাসূলকে নিয়ে কটুক্তির প্রতিবাদে ইসলামি আন্দোলনের বিক্ষোভ

327

॥ স্টাফ রিপোর্টার ॥

ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলা শাখার উদ্যোগে সম্প্রতি ভারতের উগ্র সাম্প্রদায়িক ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও দলটির দিল্লি শাখার মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ সা. ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা সিদ্দীকা রাযি. কে নিয়ে চরম অশ্লীল ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১০ জুন) বাদে জুমা পৌরসভার সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরূপায় এসে সমাবেশে মিলিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা সভাপতি আলহাজ্ব জসিম উদ্দিনের সভাপতিত্বে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ রাঙ্গামাটি জেলা সভাপতি মুহাম্মদ ইমাম হোসাইনের সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলা উপদেষ্টা আলহাজ্ব এনামুল হক মৃধা, জেলা সেক্রেটারী একেএম ইসরাঈল, জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা ওমর ফারুক, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলা সভাপতি মুহাম্মাদ বেলাল হোসাইনসহ জেলা ও বিভিন্ন থানা শাখার নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব জসিম উদ্দিন বলেন বিশ্বনবীকে নবীকে কটুক্তি করে বিজেপির মুখপাত্র নুপুর শর্মা মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে এমন জঘন্যতম অন্যায় কোনোভাবেই মেনে নেয়া যায় না। বিশ্বনবীর অবমাননার ঘটনা চরম অসভ্যতাকেও হার মানিয়েছে। ভারত সরকারকে এর চড়া মূল্য দিতে হবে।
তিনি আরো বলেন, এ ঘটনায় ভারত সরকারকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে এবং ভবিষ্যতে এমন কর্মকান্ড না করার ব্যাপারে অঙ্গীকার করতে হবে।

সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দ বলেন, মুসলমানরা তাদের নবীকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসেন। বিশ্বনবীর মর্যাদা রক্ষার জন্য আমরা জীবন দিতেও কুণ্ঠিত হবো না। বীরের জাতি মুসলিমরা জেগে ওঠলে ভারতকে উচিত শিক্ষা দেয়া হবে।