সব পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় খাগড়াছড়ি প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন : সভাপতি জীতেন, সম্পাদক তাহের

423

88811456981405_khagarchari-press-Club-elec

স্টাফ রিপোর্টার, ৩ মার্চ ২০১৬, দৈনিক রাঙামাটি : পার্বত্য জেলা খাগড়াছড়ি প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে দৈনিক জনকণ্ঠ’র পার্বত্যাঞ্চল প্রতিনিধি জীতেন বড়ুয়া ও সাধারণ সম্পাদক পদে এনটিভির আবু তাহের মুহাম্মদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

প্রেসক্লাবের গঠনতন্ত্রের বিধি মোতাবেক খাগড়াছড়ি জেলা প্রশাসক কর্তৃক মনোনীত প্রধান নির্বাচন কমিশনার ও জেলা সমবায় কর্মকর্তা মো. আশরাফ উদ্দিন রুমি এবং নির্বাচন কমিশনার উপজেলা সমবায় কর্মকর্তা ত্রিরতন চাকমা নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী অন্যান্য সকল পদে একইভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি বাংলাদেশ প্রতিদিনের মোহাম্মদ জহুরুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক দীপ্ত টিভির মো. নাজিম উদ্দিন, অর্থ সম্পাদক একুশে টেলিভিশনের চিংমেপ্রু মারমা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক প্রতিদিনের সংবাদ’র ওমর ফারুক শামীম।

নির্বাহী সদস্য যথাক্রমে দৈনিক অরণ্যবার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান, দৈনিক যুগান্তরের দীলিপ চৌধুরী ও এটিএন বাংলার মো. আবু দাউদ ।

প্রসঙ্গত, তপশীল ঘোষণার পর সবকটি পদে একাধিক প্রার্থীরা মনোনয়নপত্র ক্রয় করলেও যাচাই-বাছাই ও জমাদানের নির্ধারিত তারিখে মনোনয়ন প্রত্যাহার করায় দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচন-২০১৬-এ বিজয়ী প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেন। ফলাফল ঘোষণার পর প্রধান নির্বাচন কমিশনার মোঃ আশরাফ উদ্দিন রুমি নবনির্বাচিতদের অভিনন্দন জানিয়ে খাগড়াছড়ি প্রেসক্লাবের সার্বিক সাফল্য কামনা করেন।

ক্লাবের স্থায়ী কমিটির সদস্য মো. আজিম উল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনের প্রথম অধিবেশনে সাবেক সাধারন সম্পাদক মুহাম্মদ আবু দাউদ সম্পাদকের প্রতিবেদন এবং সাবেক অর্থ সম্পাদক নাজিম উদ্দিন বিগত দিনের আয়-ব্যয়ের হিসাব ও উন্নয়ন কর্মকা-সহ বিভিন্ন বিষয় উপস্থাপন করেন।

পরে সম্পাদকের প্রতিবেদন ও অর্থ সম্পাদকের আয়-ব্যয় বিবরণী নিয়ে সকল সদস্য স্ব-স্ব মতামত ব্যক্ত করে সন্তোষ্টি প্রকাশ করেন। সাধারণ সভার দ্বিতীয় অধিবেশনে ক্লাবের উন্নয়ন কর্মকা-, সাংবাদিক হাউজিং সোসাইটি, সাংবাদিক কল্যাণ তহবিল ও ভবিষ্যত উন্নয়ন পরিকল্পনা নিয়ে মুক্ত আলোচনা পর সভার সভাপতি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

এ সময় দ্বি-বার্ষিক সাধারণ সভায় বিশিষ্ট সাংবাদিক আলতাফ মাহমুদ, খাগড়াছড়ি প্রেসক্লাবের প্রয়াত সদস্য সাংবাদিক সুকুমার বড়–য়ার মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।
সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান।  সূত্র- অন্য মিডিয়া, ৩ মার্চ ২০১৬