নির্বাচন ঘিরে খাগড়াছড়ি পৌর এলাকা এখন উৎসবের নগরী

388

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥
পৌর নির্বাচন ঘিরে খাগড়াছড়ি এখন উৎসবের নগরী। প্রচার প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। মোবাইল প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করা স্বতন্ত্র প্রার্থী রফিকুল আলম।

মঙ্গলবার সকালে উঠান বৈঠক ও গণসংযোগ করেন জেলা সদরের ইসলামপুর নেন্সিবাজার ও কদমতলী, হাসপাতাল গেইটের বিভিন্ন এলাকায় ভোটারদের দ্বারে দ্বারে দোয়া-আর্শিবাদ চেয়ে প্রচারপত্র বিতরণের পাশপাশি মোবাইল প্রতীকে ভোট চান। এসময় তার সমর্থকরা শ্লোাগানে মুখোরিত করে তুলেন পুরো এলাকা।

রফিকুল আলম গণসংযোগকালে কর্মী-সমর্থকদের নিয়ে জন সচেতনতামুলক বিভিন্ন বিষয় তুলে ধরেন। চলমান উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে মোবাইলের বিকল্প নেই বলে মন্তব্য করে নির্ধারিত সময়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগের পাশাপাশি ফলাফল ঘোষণা পর্যন্ত ভোট কেন্দ্র পাহারা দেওয়ার অনুরোধ জানান মেয়র।

কেউ যাতে ভোটে কারচুপি করতে না পারে সে দিকেও লক্ষ্য রাখার আহবান জানান তিনি। গণসংযোগকালে সম্মিলিত নাগরিক কমিটির নেতা হোসেন আহম্মদ,নুরুনবী,আমিন শরীফ,সাবেক পৌর মেয়র জয়নাল আবেদীনসহ সিনিয়র নেতাকর্মীরা অংশ নেয়। মোবাইলের সমর্থিত নেতাকর্মীরা চষে বেড়াচ্ছে নির্বাচনী পৌর এলাকা। এরই মধ্যে পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে খাগড়াছড়ি পৌর এলাকা। দুপুরে বিভিন্ন প্রার্থীদের প্রচারনায় সরগরম হয়ে উঠে নির্বাচনী মাঠ। সব মিলিত এখন খাগড়াছড়ি পৌর এলাকা এখন উৎসবের নগরীতে পরিণত হয়ে উঠেছে।

আগামী ১৬ই জানুয়ারি দ্বিতীয় ধাপে খাগড়াছড়ি পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ৮৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৩শ ৫১ জন এবং নারী ভোটার ১৬ হাজার ৭শ ৩৬ জন। ১৮টি ভোট কেন্দ্রে ১০৯টি বুথে ভোট গ্রহণের কথা রয়েছে। খাগড়াছড়িতে এবার ভোটগ্রহণ হবে ইভিএমে।

খাগড়াছড়ি পৌরসভায় এবারের নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী হলেন, আওয়ামী লীগের নৌকা প্রতীকে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সম্মিলিত নাগরিক কমিটির মোবাইল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী রফিকুল আলম, ধানের শীষ প্রতিকে বিএনপির প্রার্থী জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো.ইব্রাহীম খলিল ও নাঈল প্রতিকে জাতীয় পার্টির প্রার্থী ফিরোজ আহম্মদ ।