প্রধানমন্ত্রীর মান‌বিক সহায়তা পে‌য়েছে রাঙামা‌টি সদরের ৩ হাজার প‌রিবার

423
রাঙামা‌টি রিপোর্ট
করোনাকালীন পরিস্থিতিতে রাঙামা‌টি সদ‌রের বি‌ভিন্ন ইউ‌নিয়‌নে কর্মহীন হয়ে পড়ে‌ছেন অনেকে। আয় রোজগার বন্ধ এমন কর্মহীন ও দুঃস্থ অসহায় ৩ হাজার প‌রিবা‌রের হাতে তুলে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর মান‌বিক সহায়তার উপহার। প্র‌তি প‌রিবার ৫ শত টাকা ক‌রে প্রধানমন্ত্রীর মান‌বিক সহায়তা পে‌য়ে‌ছে।
২৪ এ‌প্রিল (শ‌নিবার) জেলা প্রশাসক মোঃ মিজানুর  রহমান প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে সদর উপ‌জেলার কুতুকছ‌ড়ি ইউ‌নিয়‌নে প্রধানমন্ত্রীর উপহারের অর্থ সহায়তা বিতরণ কার্যক্রম উ‌দ্বোধন করেন।
প‌রে সদর উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার ফা‌তেমা তুজ জোহরা উপমা,র সরা‌সরি তত্ত্বাবধা‌নে উপ‌জেলা ৬টি ইউ‌নিয়ন অর্থাৎ বালুখালী, সাপছ‌ড়ি, কুতুকছ‌ড়ি, বন্ধুকভাঙ্গা, জীবতলী ও মগবা‌ন ইউ‌নিয়‌নে মোট ৩ হাজার প‌রিবা‌রের প্র‌তি প‌রিবারকে ৫ শত টাকা ক‌রে প্রধানমন্ত্রীর উপহারের অর্থ সহায়তা প্রদান করা হয়।
সদর উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার ফা‌তেমা তুজ জোহরা উপমা জানান- করোনা পরিস্থিতি মোকাবেলায় দ্বিতীয় পর্যায়ের চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়া সদর উপজেলার দরিদ্র, দুঃস্থ ও অসচ্ছল জনগণকে ত্রাণ ও অর্থ সহায়তা প্রদানের লক্ষ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অনুদান বিতরণ কার্যক্রম ইতিম‌ধ্যে সম্পন্ন হ‌য়ে‌ছে।  সদর উপজেলার ৬ ইউ‌নিয়‌নে কর্মহীন হয়ে পড়া নানা শ্রেনীর মোট ৩ হাজার প‌রিবা‌রের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মোট ১৫ লক্ষ টাকা বিতরণ করা হয়।
এছাড়া আসন্ন ঈদ উল ফিতর উপল‌ক্ষে ভি‌জিএফ কর্মসু‌চির আওতায় ৬ ইউনিয়‌নের ২৯৯৭ প‌রিবা‌র‌কে ৪৫০ টাকা ক‌রে ১৩ লক্ষ ৪৮ হাজার ৬ শত ৫০ টাকা প্রদান করা হ‌বে।
এ‌দি‌কে মাছ ধরা বন্ধ মৌসু‌মে দুই মাস সদর উপ‌জেলা ও পৌরসভার মোট ৪৯৬৫ ‌জে‌লে প‌রিবার‌কে ২০ কে‌জি ক‌রে চাল দেয়া হ‌বে ব‌লে জানান সদর উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার ।