আসন্ন ইউপি নির্বাচন ঘিরে জুরাছড়ি সেনা জোনের মতবিনিময়

330

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

জুরাছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল আখতারুজ্জামান ফয়সাল পিএসসি বলেছেন আসন্ন ইউপি নির্বাচনে জনগণ যাহাতে তাদের ভোট বাঁধাহীন ভাবে প্রয়োগ করতে পারে আর কেউ অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করলে আইন শৃঙ্খলা বাহিনী তা কঠোরভাবে প্রতিহত করবে। এজন্য সকলকে সতর্কভাবে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা জনগণের কল্যাণের স্বার্থে কাজ করে যাচ্ছে। শান্তি সম্প্রীতি বজায় থাকলে উন্নয়নের সুফল পাবে জনগণ। বুধবার জুরাছড়ি জোন সদরে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি একথা বলেন। জুরাছড়ি জোন উপ-অধিনায়ক মেজর রকিবুল হাসান পিএসসি সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, উপজেলা নির্বাহী অফিসার জীতেন্দ্র কুমার নাথ, ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, জুরাছড়ি থানার অফিসার ইনচার্জ শফিউল আজম, মহিলা ভাইস চেয়ারম্যান আল্পনা চাকমাসহ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সরকারি দপ্তরের কর্মকর্তা, প্রথাগত হেডম্যান কার্বারী ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।

সভায় সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, হেডম্যান প্রতিনিধি, কার্বারী প্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা জুরাছড়ির সার্বিক পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন। এছাড়া জুরাছড়ির উন্নয়নের বিষয় নিয়ে আলোকপাত করেন ভাইস চেয়ারম্যান রিটন চাকমা। জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা জানান, অন্যান্য উপজেলার চাইতে জুরাছড়ি উপজেলার পরিস্থিতি অনেকটা স্থিতিশীল, ভবিষ্যতেও যাতে বর্তমান পরিস্থিতির মত স্বাভাবিক অবস্থা থাকে সেজন্য সকলের কাছে সহযোগিতা চান।

তিনি আরো বলেন, নির্বাচনে মিথ্যাভাবে বহুজনে প্রপাগান্ডা ছড়াতে পারে এসব বিষয়ে সকলকে সতর্কতা অবলম্বন করতে হবে। বিগত নির্বাচনে বাংলাদেশ সেনাবাহিনী যেভাবে তাদের অতুলনীয় ভূমিকা পালন করেছেন ঠিক আসন্ন ইউপি নির্বাচনে তাদের ভূমিকা রাখবে এমনটাই অনুরোধ করেন। মতবিনিময় শেষে জুরাছড়ি জোন কর্তৃক গরীব শিক্ষার্থীদের আর্থিক অনুদান, অসহায় রোগীদের চিকিৎসা সহায়তা হিসেবে আর্থিক অনুদান, গৃহ নির্মাণের জন্য নগদ টাকা ও ঢেউটিন, দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন, খেলোয়াড়দের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।