পার্বত্যাঞ্চলের আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশি তৎপরতা আরো বাড়াতে হবে: দিপংকর

347

॥ স্টাফ রিপোর্টার ॥

পার্বত্য অঞ্চলের আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনীকে আরো বেশি তৎপরতা বাড়ানোর আহবান জানিয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ২৯৯নং আসনের সংসদ সদস্য দিপংকর তালুকদার এমপি। তিনি বলেন, পুলিশ জনগণের বন্ধু, এ বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়ে আইন শৃঙ্খলার কাজ করে যেতে হবে। শনিবার (৩০ অক্টোবর) সকালে রাঙামাটিতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে রাঙামাটি জেলা পুলিশ আয়োজিত র‌্যালী উত্তর আলোচনা সভা ও অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, রাঙামাটি জেলা পুলিশিং কমিউনিটির সদস্য মনিরুজ্জামান মহসিন রানা।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দিপংকর তালুকদার এমপি আরো বলেন, পুলিশের মানবতা প্রায়ই লক্ষ্য করা যায়। বিভিন্ন সময়ে পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি অসহায়-দুস্থ মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেয়। দিন শেষে দেখা যায় কারো একটি ছোট ভুলের কারণে সকল আলোচনা-সমালোচনা পুলিশকে ঘিরে হয়ে থাকে। পুলিশকে শত্রু ভাবা যাবে না, পুলিশ জনগণের বন্ধু, তিনি বিখ্যাত কৌতুক অভিনেতা চার্লি চাপলিনের একটি চিত্রনাট্যের উদ্ধৃতি দিয়ে বলেন- বর্তমান সময়ের পুলিশ অনেক মানবিক, তিনি কখনো পুলিশকে মারমুখী হতে দেখেননি, পুলিশকে উস্কানি না দিলে পুলিশ কখনোই মারমুখী ভূমিকায় অবতীর্ণ হয় না।
র‌্যালি পরিবর্তী আলোচনা সভায় রাঙামাটি জেলায় পুলিশিং কার্যক্রমে ভূমিকা রাখায় জেলা পুলিশিং কমিউনিটির সভাপতি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা ও বরকল থানার এ এসআই অভি গুপ্তকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এর আগে রাঙামাটি পুলিশ সুপার কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে’র উদ্বোধন করেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দিপংকর তালুকদার এমপি।

পুলিশ সুপার কার্যালয় থেকে মোটর শোভা যাত্রা অনুষ্ঠিত হয়। মোটর শোভা যাত্রাটি পুলিশ সুপার কার্যালয় থেকে শুরু হয়ে রাঙামাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়।