‘কোভিট এখনও আমাদের ছেড়ে যায়নি মাস্ক পরার বিকল্প নেই’

310

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি সিভিল সার্জন ডা: বিপাশ খীসা বলেন- আমরা এখনো কোভিট ১৯ থেকে পুরোপুরি রেহাই পাইনি। প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। কোভিট থেকে বাঁচলে হলে হতে হবে সচেতন, পরতে হবে মাস্ক।

বৃহস্পতিবার বিকেলে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে সিভিল সার্জন কার্যালয়ে অনুষ্ঠিত রাঙামাটিতে স্বাস্থ্যকর জীবনধারা প্রচারের জন্য সচেতনতা তৈরির প্রচারণা বিষয়ক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিভিল সার্জন বলেন-ক্যান্সার একটি মরণব্যাধী রোগ। ক্যান্সার থেকে বাঁচতে হলে আমাদের জীবধারায় সচেতন হতে হবে। খাদ্যা অভ্যাস বিশিষ করে তামাকজাত সেবন থেকে দূরে থাকতে হবে। সভায় ক্যানসার এবং কোভিড-১৯ বিষয়ে চিকিৎসা এবং সচেতনতা বিষয়ক আলোকপাত করেন- রাঙামাটি সদর হাসপাতালের চিকিৎসক ডা: হিরো চন্দ।

সভার মূল বিষয় ছিলো- ‘উদীয়মান এবং জাতীয় জরুরি অবস্থাকে লক্ষ্য করে স্বাস্থ্যকর জীবনধারা প্রচারের জন্য সচেতনতা তৈরির প্রচারণা (বিশেষ করে গণমাধ্যমের মাধ্যমে টিভিসি তৈরি এবং সম্প্রচার)’।

এসময় জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা খোকন চাকমা, প্রজেকশনিষ্ট তুষার কান্তি দে, বিভিন্ন মসজিদের আলেম-ওলামা, মন্দিরের ধর্মযাজক, শিক্ষক, সাংবাদিক এবং জনপ্রতিনিধি এই এ্যাডভোকেসি সভায় অংশ নেন।