প্রতীক পেয়ে রাঙামাটি পৌরসভায় আনুষ্ঠানিক প্রচারনা শুরু

283

p....4-1

স্টাফ রিপোর্টার, ১৫ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : প্রতীক পেয়ে আনুষ্ঠানিক প্রচারনা শুরু করেছেন রাঙামাটি পৌর নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। সোমবার মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয় রিটার্নিং অফিসার। প্রতীক বরাদ্দের পর বিকেল থেকে শহর এলাকায় শুরু হয় বিভিন্ন মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পক্ষে মাইকিং। ইতোমধ্যে কোন কোন প্রার্থীর পোস্টারও সাঁটানো হয়ে গেছে। সব মিলিয়ে প্রচারণা শুরুর প্রথম দিনেই শহরে নির্বাচনী আমেজে নতুন মাত্রা যোগ হয়েছে। প্রার্থীদের সাথে ব্যস্ত হয়ে পড়েছেন তাদের কর্মী সমর্থকরাও।

আওয়ামী লীগ মনোনীত তরুণ প্রার্থী আকবর হোসেন চৌধুরী ব্যস্ত সময় পার করছেন দলীয় নেতাকর্মীদের নিষ্পৃহ ভাব দুর করার কাজে। দলীয় সূত্রে জানা গেছে দলের একটি বিশাল অংশ এখন দ্বিধাদ্বন্দ্বে রয়েছে, কোনদিকে যাবে। কারণ দলীয় মনোনয়ন চুড়ান্ত হবার পূর্ব পর্যন্ত অনেকেই এমনকি জানতোও না যে আকবরই দলীয় মনোনয়ন পাচ্ছেন। তাই তারা বিভিন্ন সমীকরণে ব্যস্ত ছিলেন। কেন্দ্রীয় সিদ্ধান্ত আসার পর এবার মধ্যম সারীর নেতারা নড়েচড়ে বসতে শুরু করেছেন। তবে তরুণ কর্মীদের সিংহভাগ একমত হয়েই এই যুবনেতার সাথে কাজ করছেন। তাদের সাথে নিয়েই অন্য নেতাদের মান ভাঙ্গানোসহ দলীয় প্রতীকের গুরুত্ব তুলে ধরে সবাইকে মাঠে বের করে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন এই যুবনেতা। এজন্য বিভিন্ন পর্যায়ে চলছে বৈঠকের পর বৈঠক।

সোমবার স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান ও বিএনপি মনোনিত প্রার্থী সাইফুল ইসলাম ভুট্টো প্রচারপত্র দিয়ে নিয়ে প্রচারনা চালান। হাবিবুর রহমান শহরের বিভিন্ন এলাকায় উঠান বৈঠক ও ঘোরোয়া বৈঠকের মাধ্যমে নির্বাচনী প্রচারনায় অংশ নিয়ে জগ মার্কায় ভোট চান। তিনি শুরুতেই সরাসরি গণসংযোগে না গিয়ে পাড়ায় মহল্লায় মিটিং ও মতবিনিময়ের মাধ্যমে প্রচারনা করছেন। এ সময় তার সাথে বিভিন্ন দলের নেতাকর্মীসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

সাইফুল ইসলাম ভূট্টো প্রথমদিরে তার নিজের মহল্লা তবলছড়ি এলাকায় খালেদা জিয়া ও ধানের শীষ সম্বলিত প্রচারপত্র নিয়ে ঘরে ঘরে গণসংযোগ করেন। নিজ এলাকায় আওয়াজ তুলেই এই ঢেউ সারা শহরে ছড়িয়ে দিতে চান তিনি। গণসংযোগের সময় তার সাথে জেলা বিএনপির সভাপতি মোঃ শাহ আলমসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। প্রথমদিনের প্রচারণায় তিনি মূলত মুরুব্বীদের দোওয়া চাওয়াতেই বেশীরভাগ সময় পার করেন। এদিকে বেশ কয়েকটি ওয়ার্ডে কয়েকজন কাউন্সিলর প্রার্থী সোমবার বিকেলে গণসংযোগ করেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান