যে কোনো মূল্যে পাহাড় কাটা রোধ করতে হবে :সচিব কামাল

453

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

পাহাড়কে ধংস করা যাবে না। নিজেদের স্বার্থে পাহাড় কাটা এবং পাহাড় কেটে ঘরবাড়ি নির্মান করা যাবে না। পরিবেশ রক্ষায় পাহাড়কে সংরক্ষণ করতে হবে। সোমবার সকালে কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ইউএনডিপি এবং উপজেলা প্রশাসনের আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) এবং এনপিডি,এসআইডি,সিএইচটি প্রকল্পের পরিচালক মোহাম্মদ কামাল উদ্দিন তালুকদার প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম এর সভাপতিত্বে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহার সঞ্চালনায় আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউএনডিপির ন্যাশানাল প্রজেক্ট ম্যানেজার প্রসেনজিত চাকমা, উপজেলা আ’লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়্যারম্যান অংসুইছাইন চৌধুরী, উপজেলা ভাইস চেয়্যারম্যান সুব্রত বিকাশ তঞ্চাঙ্গ্যা, মহিলা ভাইস চেয়্যারম্যান নুর নাহার বেগম, ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়্যারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ।

আর্থিক প্রদান অনুষ্ঠানে ইউএনডিপির পক্ষ হতে উপজেলার সম্পন্ন ক্ষতিগ্রস্থ ২১৭ টি পরিবারের মাঝে পরিবার প্রতি ১৫২০০ টাকা এবং আংশিক ক্ষতিগ্রস্থ ১২৫ টি পরিবারের মাঝে ৫০০০ টাকা করে প্রদান করা হয়। এই ছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ হতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে গুড়ো দুধ,নুডুলস এবং মিনারেল ওয়াটারসহ শুকনো খাবার বিতরণ করা হয়।