রাঙামাটিতে ট্রাক চালক সমিতির প্রতিবাদ সভা

519
OLYMPUS DIGITAL CAMERA
॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে ট্রাক চালক কল্যাণ সমিতির সদস্যরা এক প্রতিবাদ সভার আয়োজন করে। সোমবার সকালে সংগঠনের কার্যালয়ে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় সংগঠনটির আহবায়ক এসএম ফজলুল করিমের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, যুগ্ম আহবায়ক সিরাজুল ইসলাম, সদস্য সচিব আলী আজগর প্রমুখ।বক্তারা প্রতিবাদ সভায় বলেন, গত ১৩.১১.১৬ ইং তারিখে স্থানীয় একটি পত্রিকায় সমিতির গুটি কয়েক সদস্য বিক্ষোভের নামে যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তা সম্পূর্ণ বানোয়াট,ভিত্তিহীন ও প্রহসনমূলক। বিক্ষোভ সমাবেশের নামে তারা সমিতির মান ক্ষুন্ন করার জন্য যে হীন প্রচেষ্ঠা চালিয়েছে সভায় এসময় তার তীব্র নিন্দা জানানো হয়।

সভায় বক্তারা বলেন, ওই সদস্যরা বিগত ১০.০২.২০০৯-০৪.০৫.২০১৫ তারিখ পর্যন্ত সুদীর্ঘ সাত বছর যাবৎ রাঙামাটি ট্রাক চালক কল্যাণ সমিতির দায়িত্বে থেকে সমিতির বিভিন্ন উৎস হতে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ আত্মসাৎ করেছে। এমনকি ২০১৩ সালে প্রায় একশ নতুন সদস্য সমিতিতে অন্তর্ভুক্ত করলেও সদস্য ফির টাকাগুলোর কোন হিসাব প্রদান করেনি।

বক্তারা জানান,শ্রমিকদের কয়েক দফা আন্দোলনের ভিত্তিতে বিগত ০৫.০৫.২০১৫ ইং তারিখে সমিতির সাধারণ সভার মাধ্যমে বর্তমান আহবায়ক কমিটিকে বাধ্য হয়ে ক্ষমতা হস্তান্তর করলেও সমিতির আয়-ব্যায়ের কোন হিসাব প্রদান করেনি। যা সমিতির সাধারণ সভায় রেজুলেশনে উল্লেখ আছে।

বক্তারা প্রতিবাদ সভায় দুঃখের সাথে বলেন, বর্তমান আহবায়ক কমিটি সমিতির দায়িত্ব ভার গ্রহণ করার পর ০৮.১০.২০১৬ তারিখে সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন ঘোষণা করলেও সমিতির টাকা আত্মসাৎকারী সদস্যরা বিভিন্ন প্রতিষ্ঠানে আপত্তি জানিয়ে এবং সমিতির সাধারণ সদস্যদের মাঝে বিভিন্ন অপপ্রচার চালিয়ে নির্বাচন স্থগিত করে।

বক্তরা এসময় জানান, যেহেতু বর্তমানে নির্বাচন অনুষ্ঠিত করা সম্ভব হচ্ছে না সেহেতু সাধারণ সদস্যদের মাঝে সমিতির বার্ষিক আয়-ব্যয় ও সমিতির বর্তমান অবস্থা সম্পর্কে অবহিত করার জন্য আগামী ২৬.১১.২০১৬ ইং তারিখে সমিতির সাধারণ বার্ষিক সভা আহ্বান করলেও উক্ত সাধারণ সভা পন্ড করার জন্য বিভিন্ন ভাবে ওইসব আত্মসাৎকারী সদস্যরা নানা ষড়যন্ত্র করছে।

এ ব্যাপারে বক্তারা সমিতির সাধারণ সদস্যদের সজাগ দৃষ্ঠি রাখার জন্য সমিতির পক্ষ থেকে বিশেষ অনুরোধ জানান।