বর্ণাঢ্য আয়োজনে পিসিপির ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

81

খাগড়াছড়ি প্রতিনিধি

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে খাগড়াছড়িতে ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিক উদযাপন করেছে ইউপিডিএফ গণতান্ত্রিক সমর্থিত পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ পিসিপি। শনিবার (২০ মে ২০২৩) সকালে ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে খাগড়াছড়ি জেলা মহাজনপাড়াস্থ শহরের সূর্যশিখা ক্লাব থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের শাপলা চত্ত্বর হয়ে আদালত সড়ক হয়ে মারমা উন্নয়ন সংসদ কার্যালয়ে গিয়ে শেষ হয়।

“জাতীয় অস্তিত্ব ও জন্মভূমির অস্তিত্ব রক্ষার্থে পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নে ছাত্র ও যুব সমাজে বৃহত্তর জুম্ম জাতীয় ঐক্য গড়ে তুলুন” স্লোগানে ৪র্থ কেন্দ্রীয় কাউন্সিল ২০২৩ অনুষ্ঠিত হয়। মারমা উন্নয়ন সংসদ প্রাঙ্গনে জাতীয় ও দলীয় সঙ্গিতের মধ্যদিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে শেষে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি, চট্টগ্রাম দক্ষিণ অঞ্চল বীর মুক্তিযোদ্ধা কমান্ডার জনার্ধন দে। পরে অনুষ্ঠানে অতিথিদের উত্তরীয় পরিয়ে বরণ করে নেন পিসিপির নেতৃবৃন্দরা।

এতে ইউপিডিএফ গণতান্ত্রিক সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ পিসিপির কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ টেলিভিশনের সাবেক রিপোর্টার রহুল আমীন, ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অমর জ্যোতি চাকমা,কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অমল কান্তি চাকমাসহ ইউপিডিএফ গণতান্ত্রিক কেন্দ্রীয় ও পিসিপির নেতাকর্মীরা এতে অংশ নেন।

এতে বক্তারা বলেন, পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় ছাত্র ও যুব সমাজকে অবদান রাখতে হবে। কারন পাহাড়ী ছাত্র পরিষদের সৃষ্টি অধিকার আদায়ের জন্য। দীর্ঘ সংঘাত, প্রাণহানীর মধ্য দিয়ে পিসিপির জন্ম। তাই পাহাড়ের সকল বাধাঁ অতিক্রম করে সকল জাতী,গোষ্ঠির মানুষকে নিয়ে বসবাসের জন্য পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবী জানানো হয় প্রোগ্রাম থেকে।

এ সময় ঐক্যবদ্ধ চেষ্টা আর সকল ষড়যন্ত্র প্রতিহত করতে প্রতিরোধ গড়ে তুলে পার্বত্য চট্টগ্রামে জুম্ম জাতির অস্তিত্ব ও জন্মভূমির অস্তিত্ব রক্ষায় জাতীয় ঐক্য গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন বক্তারা।