জন্ম নিবন্ধন বা ভোটার আইডি ছাড়াও ভ্যাকসিনের ১ম ডোজ নেওয়া যাবে

309

॥ ইকবাল হোসেন ॥

জন্ম নিবন্ধন বা ভোটার আইডি না থাকলেও করোনা ভ্যাকসিনের ১ম ডোজ নেওয়া যাবে। তবে তাকে অবশ্যই ২৬ ফেব্রুয়ারির মধ্যে টিকা কেন্দ্রে পৌঁছুতে হবে। ২৬ ফেব্রুয়ারি সারাদেশে একযোগে এক কোটি মানুষকে কোভিড-১৯ টিকা প্রদানের টার্গেট নির্ধারণ করেছে সরকার। এই টার্গেট সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে রাঙামাটিতে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় এমন তথ্য জানিয়েছেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

রোববার সকালে ডিসির সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে ২৬ ফেব্রুয়ারির লক্ষ্য বাস্তবায়নে এই প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়। সভায় সিভিল সার্জন বিপাশ খীসা, অতিরিক্তি জেলা প্রশাসক মো. মামুন, জেলা তথ্য অফিসার কৃপাময় চাকমা, প্রেসক্লাব সভাপতি শাখাওয়াত হোসেন রুবেল, এনডিসি বোরহান উদ্দীন মিঠু, জেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক নুরুল আবসার, পৌরসভার সকল ওয়ার্ড কাউন্সিলর, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সরকারি দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ২৬ ফেব্রুয়ারি শনিবার সারাদেশে একযোগে ১ কোটি মানুষকে কোভিড-১৯ এর টিকা প্রদানের অংশ হিসেবে রাঙামাটিতেও টিকা কার্যক্রম পরিচালিত হবে। এরপর আর প্রথম ডোজের টিকা প্রদান করা হবে না। তবে দ্বিতীয় ও বুস্টার ডোজ টিকা প্রদান কার্যক্রম চলমান থাকবে। ১২ বছরের উর্ধ্বে সকলকে টিকা দেওয়া হবে, এক্ষেত্রে কোন প্রকার কাগজ পত্রের প্রয়োজন হবে না। তাই তিনি রাঙামাটিবাসীকে ২৬শে ফেব্রুয়ারি নিকটস্থ টিকা কেন্দ্রে গিয়ে কোভিড-১৯ এর টিকা গ্রহণ করার অনুরোধ জানান। টিকা গ্রহণের বিষয়ে সকলকে উৎসাহিত করতে তিনি ওয়ার্ড কাউন্সিলরসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।