খাগড়াছড়িতে ভারতীয় কাপড়সহ দুই চোরাকারবারী আটক

91

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ পথে নিয়ে আসার ভারতীয় বিভিন্ন প্রকারের কাপড়সহ দুই জনকে গ্রেপ্তার করেছেন খাগড়াছড়ি সদর থানা পুলিশ। রোববার (২৫সেপ্টেম্বর) বিকেল পৌনে তিনটার দিকে তাদের আটক করা হয়।

খাগড়াছড়ি জেলা সদরের নারিকেল বাগানস্থ এস এ পরিবহন কুরিয়ার সার্ভিস এর সামনে তল্লাশীকালে এসব ভারতীয় বিভিন্ন ধরনের কাপড়সহ টেনিম চাকমা (৩৩), দেবল প্রিয় চাকমাকে (৪২) ভারতীয় বিভিন্ন অবৈধ কাপড়সহ জড়িত দুই ব্যাক্তিকে গ্রেপ্তার করে।

সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমানের নির্দেশনায় অনুযায়ী খাগড়াছড়ি সদর থানার এসআই মো. মামুন হোসেন,সালেহ উদ্দিনের নেতৃত্বে খাগড়াছড়ি সদরের ৩নং পৌর এলাকার নারিকেল বাগানস্থ এস এ পরিবহন কুরিয়ার সার্ভিস প্রা. লি. এর সামনে ফুটপাত থেকে মালামালসহ রাস্তার উপর থেকে আসামীদের গ্রেপ্তার করে পুলিশ।

আটককৃত টেনিম চাকমা খাগড়াছড়ি জেলার সদরের খবংপুড়িয়া গ্রামের বিমল কান্তি চাকমার ছেলে ও দেবল প্রিয় চাকমা পানছড়ি উপজেলার চেঙ্গী ইউনিয়নের ১নং ওয়ার্ড অমেরেন্দ্র পাড়া এলাকার টিনাময় চাকমার ছেলে।

আটককৃতদের কাছ থেকে ৭৯৫ পিস ভারতীয় ব্লাউজ ৫০০ পিস ওড়না, ৬৫ সেট ভারতীয় পাঞ্জাবি ও পায়জমা, ১৮ পিস শেরওয়ানি,যার সর্বমোট মূল্য ৮ লাখ ১৭ হাজার ৫০০ টাকা বলে ধারনা করছে পুলিশ। খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমান জানান, সরকারি কর ফাঁকি দিয়ে আমদানি করার অপরাধে গ্রেপ্তার করা হয় তাদেরকে বিরুদ্ধে আইনগত ব্যবস্থা বিধি মোতাবেক প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।