জুহির অকেজো কিডনি স্থাপনে প্রয়োজন ৩০ লক্ষ টাকা: মানবিক সাহায্যের আবেদন

414

 

স্টাফরিপোর্ট- ২৭ নভেম্বর ২০১৮, দৈনিক রাঙামাটি:

লিফলেট এবং ফেজবুক পেজে একটি মানবিক আবেদন জানিয়েছেন জুহি আহমেদের আত্বীয়-স্বজন, বন্ধুরা। তার দুটি কিডনিই অকেজো হয়ে পড়েছে। এখন একটি কিডনি স্থাপনের জন্য প্রয়োজন ৩০ লক্ষ্য টাকা। মধ্যে তাদের গচ্ছিত অর্থ ব্যয় করে ধার দেনায় করে অসহায় হয়ে পরেছে পরিবারটি। বর্তমানে বন্দনগরি চট্টগ্রামের ‘শেভরণ ফরটিস’ ক্লিনিকে জুহির চিকিৎ চলছে। প্রতি সপ্তাহে এখানে তার দুই বার ডায়লসিস করতে হয়। এ জন্য প্রতি বারে ক্লিনিকে তিন হাজার টাক পরিশোধ করতে হয়। এ ছাড়া প্রতি বারে একটি ইঞ্জাকশন পুশ করতে আড়াই হাজার টাকার প্রয়োজন। সব মিলিয়ে তাদের প্রতি সপ্তাহে যাতায়াতসহ প্রায় ১১ হাজার টাকা ব্যয় করতে হচ্ছে। এর পর দুটি কিডনি স্থাপনের জন্য প্রয়োজন হবে ৩০ লক্ষ্য টাকা।

তাই বেচেঁ থাকার আশায় জুহির অসহায় এ পরিবার সমাজের বৃত্তবানদের কাছে সাহয্যের আবেদন করেছে। বৃত্তবানরা তাকে সাহায্যের জন্য তার বিকাশ একাউন্ট নং ০১৫৫১১৮৮৫৫৬ এবং ইসলামী ব্যাংক রাঙামাটি শাখার ৭১৯৪১২- নং ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে পারবেন। অথবা যোগাযোগ করতে পারেন পার্বত্য জেলাসদর রাঙামারি পৌরসভার ৩নং ওয়ার্ডের মাঝের বস্তির বাসিন্দা নেপালী বংষদূত জুহি আহমেদ বাসার ঠিকানায়।

খোঁজ নিয়ে জানাগেছে, খাগড়াছড়ি জেলার নাহিদ আহমেদ রাঙামাটির নেপলী বংশদুত বীরমান ছেত্রীর মেয়ে জুহি ছেত্রীর সাথে প্রেমবন্ধনে অবদ্ব্য হয়ে দাম্পত্য জীবন শুরু করেন। তাদের দাম্পত্য জীবনে দুই সন্তানের জন্ম হয়। বড় মেয়ে শাওরিন নাহিদ নেহা এবার জেএসসি পরীক্ষা দিয়েছে। ছোট ছেলে ক্লাস টু’তে পরীক্ষা দিয়েছে। একটি অসুধ কোম্পানীর কর্মচারী স্বামী নাহিদ আহমেদ যে পরিমান বেতন-ভাতা পান তাতে ছেলে-মেয়ের লেখা পড়ার খরচ মিটিয়ে কোনো মতে তাদের সংসার চলতো। এ আবস্থায় জুহির চিকিৎসা খরচ চালানো মোটেও সম্ভব নয়। তাই মানবিক কারণে দেশের বিত্তবানদের উচিৎ তার সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেয়া।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।