বিএফইউজে নির্বাচন : আলতাফ মাহমুদ সভাপতি ওমর ফারুক মহাসচিব

587
ছবি- শামীমুল আহসান
ছবি- শামীমুল আহসান

 

ঢাকা ব্যুরো অফিস, ২৮ নভেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে সভাপতি পদে আলতাফ মাহমুদ ও মহাসচিব পদে স্বতন্ত্র প্রার্থী ওমর ফারুক নির্বাচিত হয়েছেন। আর সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন জাফর ওয়াজেদ। দিনভর ভোট গ্রহণের পর আজ শনিবার রাত সাড়ে ৮টায় এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার প্রবীণ সাংবাদিক আবু তাহের। এর আগে আজ সকাল ৯টা থেকে জাতীয় প্রেসক্লাবে ভোটগ্রহণ শুরু হয় এবং শেষ হয় বিকেল ৫টায়। এর পর শুরু হয় ভোট গননা।

ঢাকাসহ সারাদেশে ১০ ইউনিয়নের মোট ৩ হাজার ২৬৩ জন ভোটার এ নির্বাচনে ২ বছরের জন্য বিএফইউজের সভাপতি, মহাসচিব, সহসভাপতি, কোষাধ্যক্ষসহ নির্বাহী কমিটির নেতা নির্বাচন করেন। নির্বাচনে ২টি প্যানেলে বিভক্ত হয়ে আলতাফ মাহমুদ-মোল্লা জালাল এবং আবদুল জলিল ভুঁইয়া- খায়রুজ্জামান কামাল প্রতিদ্বন্দ্বিতা করেন। আর স্বতন্ত্রভাবে মহাসচিব পদে ওমর ফারুক এবং যুগ্ম মহাসচিব পদে আবদুল মজিদ প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন।

একই সাথে ঢাকার বাইরে চট্টগ্রাম, রাজশাহী, দিনাজপুর, বগুড়া, ময়মনসিংহ, কক্সবাজার, যশোর, খুলনা ও নারায়ণগঞ্জেও ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ফলালফ ঘোষণার আগে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আবু তাহের বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ইলেক্ট্রনিক মেশিনে গণনা হওয়া খুব তাড়াতাড়ি ফলাফল দেয়া সম্ভব হয়েছে। নির্বাচনে সার্বিকভাবে সহযোগিতা করায় সংশ্লিষ্ট সবাইকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।

নির্বাচনের ফলাফলে দেখা যায়, সভাপতি পদে আলতাফ মাহমুদ পেয়েছেন ৭৭৭ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জলিল ভূঁইয়া পেয়েছেন ৬০৫ ভোট। একই ভাবে মহাসচিব পদে ওমর ফারুক পেয়েছেন ৫৮৫ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোল্লা জালাল পেয়েছেন ৫৭৫ ভোট। একই পদে খায়রুজ্জামান কামালের প্রাপ্ত ভোট ২৩৩। নির্বাহী পরিষদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন- সৈয়দ ইশতিয়াক রেজা (একাত্তর টেলিভিশন) ৮০৯ ভোট, মফিদা আকবর ৭২২, শফিউদ্দিন আহমদ বিটু (দৈনিক নয়াদিগন্ত) ৫৮২, স্বপন দাসগুপ্ত (দৈনিক বর্তমান) ৫৯৬ ভোট। তবে ঢাকার ভোটে কোষাধ্যক্ষ পদে ৭১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আতাউর রহমান।

এছাড়া সহসভাপতি পদে জাফর ওয়াজেদ সর্বোচ্চ ৯০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নাসিমুন আরা হক মিনু ৪৪০ ভোট পেয়েছেন। যুগ্মমহাসচিব পদে অমিয় ঘটক পুলক পেয়েছেন ৫০১ ভোট আর আবদুল মজিদ পেয়েছেন ৪১৩ ভোট এবং রফিকুল ইসলাম সবুজ পেয়েছেন ৪৪৫ ভোট।

সূত্র- অন্য মিডিয়া