যথাযোগ্য মর্যাদায় রাঙামাটিতে মহান শহীদ দিবস পালন

222

 

p.1-1

 

স্টাফ রিপোর্টার, ২২ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করে সর্বত্র বাংলা ভাষা চালুর দাবিসহ অসা¤প্রদায়িক দেশ গড়ার প্রত্যয় নিয়ে শনিবার দিবগত মধ্যেরাত ১২টা এক মিনিটে একুশের প্রথম প্রহরে রাঙামাটির সর্বস্তরের মানুষ পালন করলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। শহীদ মিনারে আসা সর্বস্তরের মানুষের হাতে ছিল ফাগুনে ফোটা রঙিন, লাল, সাদা ফুলের স্তবক, কণ্ঠে বাঙালির চিরচেনা গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/আমি কি ভুলিতে পারি’।

রাঙামাটি জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এবার একটু ভিন্ন আঙ্গিকেই পালন হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে প্রথমে জাতীয় সংসদের দুই সদস্য উষাতন তালুকদার এমপি ও ফিরোজা বেগম চিনু এমপি শহীদদের শ্রদ্ধায় পুষ্পস্তবক অর্পণ করেন। একই সময়ে শ্রদ্ধা জানান, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন, পুলিশ সুপার সাঈদ তারিকুলহাসান, প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তাহমিনা আক্তার, প্রশাসনের কর্মকর্তাগণ, সাংবাদিক সমাজ এবং জেলা আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন।

একুশে ফেব্রুয়ারির রাত ১২টা এক মিনিট থেকে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলিতে অংশ নেয় হাজার, হাজার মানুষ। প্রশাসনের কর্মকর্তাদের শ্রদ্ধা জানানো শেষে শহীদ মিনার সর্ব সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। শ্রদ্ধা জানানো পর্ব চলে ২১ ফ্রেবুয়ারি সকাল ১০টা পর্যন্ত। নাগরিক সমাজ শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি সুখী সমৃদ্ধশালী দেশ গড়ার শপথ গ্রহণ করেন।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান