লংগদুতে নয়ন হত্যার বিচারের দাবিতে ৭ জুন ঢাকায় প্রেস ক্লাবের সামনে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের প্রতিবাদ সমাবেশ

520

স্টাফ রিপোর্ট- ৫ জুন ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি): গত ২ জুন শুক্রবার রাঙামাটি জেলার লংগদু উপজেলায় সংগঠিত হত্যা ও অগ্নিসংযোগের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে যুবলীগ নেতা নয়নের হত্যাকারী এবং দীর্ঘদিন যাবত এ ধরনের সা¤প্রদায়িক হামলার প্ররোচনা দানকারী জেএসএস ও ইউপিডিএফ নামধারী উপজাতীয় নেতাদের বিচার দাবী করা হয়েছে। এছাড়া, লংগদু উপজেলার নিরীহ বাঙালিদেরকে গণহারে গ্রেপ্তার, হয়রানি ও নির্যাতন না করতে সরকারের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া আগামী ৭ জুন বুধবার সকাল ১০টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে পাহাড়ে আন্দোলনরত ৫ বাঙালি সংগঠনের ডাকে সমাবেশ, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ও মানবাধিকার কর্মী প্রকৌশলী মনিরুজ্জামান মনির। সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে।

আজ ঢাকায় প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের কেন্দ্রীয় মহাসচিব মনিরুজ্জামান মনির, সমঅধিকার ছাত্র আন্দোলনের নেতা, প্রকৌশলী জেএম অনিক, সমঅধিকার নারী আন্দোলন নেত্রী শায়লা জেসমিন হেলেন ও রোজিনা বেগম উপরোক্ত দাবী জানান।

এদিকে পার্বত্য গণপরিষদের সভাপতি এডভোকেট পারভেজ তালুকদার ও মহাসচিব এডভোকেট আলম খান লংগদুতে নয়ন হত্যাকারীদের আড়াল করতে শান্তিচুক্তি বাস্তবায়নের ধোঁয়া তোলার জন্য নাগরিক সমাজের ব্যানারে কতিপয় বামপন্থির তীব্র নিন্দা জানান। পার্বত্য গণপরিষদ নেতৃবৃন্দ যুবলীগ নেতা নয়ন হত্যার বিচার এবং অনুরূপ একাধিক ঘটনায় পাহাড়ে (রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে) মোটর সাইকেল অপহরণকারী উপজাতীয় সন্ত্রাসীদের বিচার দাবী করেছেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান