সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী ভূট্টো : কেন্দ্র দখল করতে বাইরে থেকে লোক এনে জড়ো করছে আ’লীগ

394

OLYMPUS DIGITAL CAMERA

স্টাফ রিপোর্টার, ২৭ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : রাঙামাটি পৌর নির্বাচনে আওয়ামী লীগের নেতা-কর্মীরা দলীয় প্রার্থীকে বিজয়ী করতে জাল ব্যালট ছাপিয়ে, সীল বানিয়ে অপেক্ষা করছে এবং একই সাথে তারা মহিলাদের ভোট কেন্দ্রগুলো দখল করার পরিকল্পনা নিয়েছে বলে অভিযোগ করেছেন রাঙামাটি পৌর নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ও বর্তমান পৌর মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো। তিনি বলেন, এই লক্ষ্যে তারা লংগদু ও বাঘাইছড়িসহ বিভিন্ন উপজেলা থেকে লোক এনে রাঙামাটি শহরে জড়ো করছে। বোরবার সকালে রাঙামাটি জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে এই অভিযোগ উত্থাপন করে তিনি বলেন, আওয়ামী লীগ প্রার্থীর লোকজন প্রতিনিয়ত আমার পোস্টার ছিঁড়ে ফেলে দিচ্ছে, নেতাকর্মীদের হুমকি দিচ্ছে এবং মিথ্যা ও হয়রানিমুলক মামলায় জড়িয়ে এলাকা ছাড়া করার চেষ্টা চালাচ্ছে।

সংবাদ সম্মেলনে ভুট্টো দাবি করেন, নৌকা প্রতীকের পক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীরা রাঙামাটি পৌরসভার রিজার্ভ বাজার কেন্দ্রিক ইসলামপুর, পুরান পাড়া, নিউ রাঙামাটি স্কুল, শহীদ আব্দুল আলী একাডেমী, শিশু একাডেমী, সিনিয়র মাদ্রাসা, শাহ উচ্চ বিদ্যালয় কেন্দ্র দখল করার অগ্রিম ঘোষণা দিয়ে বেড়াচ্ছে। তিনি আরও বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা তার বিরুদ্ধে আপত্তিকর মাইকিং, পথসভা পন্ড করার জন্য মাইক দিয়ে বিব্রত করাসহ নানাভাবে তার প্রচারণায় বাধা দিচ্ছে। এসব অভিযোগ জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে জানানো হলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে দাবি করেন তিনি। তবে তিনি এও জানান, নির্বাচন কমিশন আমাকে আশ্বাস প্রদান করেছে সুষ্ঠু নির্বাচন হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি প্রমাণ ছাড়া অভিযোগপত্র আপনাদের হাতে প্রদান করেনি। আমি প্রশাসনসহ সকলের কাছে প্রত্যাশা করছি রাঙামাটি পৌরসভায় একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হোক এবং সেই নির্বাচনে জনগণ তাদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে যোগ্য প্রার্থীকে নির্বাচন করুক। আর আমার সুদৃঢ় বিশ্বাস, সুষ্ঠু নির্বাচন হলে আমি বিপুল ভোটে জয়লাভ করবো ইনশাআল্লাহ।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় সহ ধর্ম বিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি কর্নেল (অবঃ) মনিষ দেওয়ান, জেলা বিএনপি সভাপতি মোঃ শাহ আলম, সাধারণ সম্পাদক দীপেন তালুকদার, সদর উপজেলা বিএনপির সভাপতি মামুনুর রশীদ মামুন, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, জেলা ছাত্রদলের সভাপতি আবু সাদাৎ মোঃ সায়েমসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে এ ব্যাপারে জানতে চাইলে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মূছা মাতব্বর বলেন, এটি সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট অভিযোগ করেছে ভূট্টো। নির্বাচনের পরিবেশকে ঘোলাটে করে ফায়দা লুটার জন্যই এই ধরনের প্রতারনার আশ্রয় নিয়েছে বিএনপির নেতৃবৃন্দ। তিনি জানান, জনগণ এখন অনেক সচেতন, এসব বানোয়াট অভিযোগে সাধারণ জনগণ বিভ্রান্ত হবে না জানিয়ে নৌকার পালে হাওয়া লেগেছে বলেও মন্তব্য করেন তিনি।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান