ধর্ষকদের শাস্তির দাবিতে রাঙামাটি ছাত্রদলের বিক্ষোভ

320

॥ স্টাফ রিপোর্টার ॥
সিলেটের এমসি কলেজে ছাত্রলীগের নেতাকর্মীদের দ্বারা গৃহবধুকে গণধর্ষণ ও খাগড়াছড়িতে মানসিক ভারসাম্যহীন নারীকে গণধর্ষনে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, রাঙামাটি পার্বত্য জেলা শাখা।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি পৌরসভা চত্বর হতে ছাত্রদলের নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিএনপির দলীয় কার্যালয় প্রাঙ্গণে সমাবেশে মিলিত হয়।

এসময় কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) ও রাঙামাটি জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আকবর সুমনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মো. হেলাল উদ্দীন, খুরশিদ রাজু, মজিদ নান্টু, সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন সাকু, জেলার যুগ্ম-সম্পাদক ও সদর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. ফজরুল ইমলাম, কলেজ ছাত্রদলের আহ্বায়ক মো. আল আমিন, সদস্য সচিব অলি আহাদ, পৌর ছাত্রদলের আহ্বায়ক মো. খাইরুল ইসলাম, সদস্য সচিব আব্দুশ শাকুর জাবেদসহ জেলা ছাত্রদলের বিভিন্ন স্তরের শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্য কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) ও রাঙামাটি জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বির সারা দেশে পূর্বে ও সম্প্রতি ঘটে যাওয়া নেক্কার জনক গণধর্ষণে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এছাড়াও দীর্ঘ সময় ধরে পার্বত্য অঞ্চলের শান্তি শৃঙ্খলার দায়িত্ব পালনকারী বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা হত্যার এতদিন পরও জড়িতদের বিচারের কোন অগ্রগতি না হওয়ায় তিনি দ্রুত সময়ের মধ্যে মেজর সিনহা হত্যায় জড়িতদের বিচারের দাবি জানান।