বান্দরবানের তিন উপজেলায় আবারো পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা!

70

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের রোয়াংছড়ি, রুমা এবং থানচি এ তিন উপজেলায় আবারো স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমণে নতুন করে নিষেধাজ্ঞা দিয়েছে স্থানীয় প্রশাসন।

বুধবার (১৫মার্চ) থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে। বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

বান্দরবান পার্বত্য জেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমণে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে রোয়াংছড়ি, রুমা এবং থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা চলবে। করা হলো।

গণবিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, জেলার ৭টি উপজেলার মধ্যে এ তিন উপজেলা ব্যতীত অন্যান্য উপজেলায় পর্যটকরা ভ্রমণ করতে পারবে। জনস্বার্থে এ গণবিজ্ঞপ্তি জারী করা হয়েছে।

উল্লেখ্য যে, গেল বছরের ১৭অক্টোবর রাত থেকে বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, আলীকদম ও থানচি উপজেলায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয় সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনানিবাসের রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে। এ কারণে বিভিন্ন উপজেলায় পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে কয়েক দফায় নিষেধাজ্ঞা দেয়া হয়।