জুরাছড়িতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

320

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥   

‘পরিবার পরিকল্পনা জনগণের ক্ষমতায়ন,জাতির উন্নয়ন, এই প্রতিপাদ্যকে বিষয়কে নিয়ে জুরাছড়িতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়। মঙ্গলবার সকাল ১০টার দিকে এ দিবস উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি র‌্যালী বের করা হয়।

র‌্যালী পরবর্তী উপজেলায় পরিবার পরিকল্পনা অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান উদয়জয় চাকমা।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মঞ্জুরুল আলম এর সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদ ইকবাল চৌধুরী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ বিপাশ খীসা ,রির্সোস সেন্টার ইন্সাসট্রাক্টর মোঃ মোরশেদুল আলম,৩নং মৈদং ইউপি চেয়ারম্যান সাধনান্দ চাকমা, পরিবার পরিকল্পনা মাঠ পরিদর্শক বিশ্বেশ্বর চাকমা বক্তব্য রাখেন।

সভায় উপজেলা চেয়ারম্যান বলেন,বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধী  এর কুফল সম্পর্কে প্রত্যন্ত এলাকার জনগণকে অবহিত করতে হবে,জনগণকে সচেতন করতে না পারলে বাল্যবিবাহ প্রতিরোধ করা সম্ভবহীন বলে মন্তব্য করেন।

তিনি আর বলেন, জুরাছড়ি উপজেলা হচ্ছে একটি প্রত্যন্ত উপজেলা জনসংখ্যা হচ্ছে, প্রায় ত্রিশ হাজারের অধিক। এর মধ্য যারা সব চাইতে দূর্গম এলাকায় বসবাস করে এরা পরিবার পরিকল্পনা কি বুঝে না ,তাই স্থানীয় জনপ্রতিনিধি ,শিক্ষক ও সমাজের শিক্ষিত ব্যক্তিদের মাধ্যেমে এর প্রচার প্রসার ঘটাতে সকলকে অনুরোধ করেন।

এছাড়াও তিনি পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও কর্মচারীদের ধন্যবাদ জানান দায়িত্ব ক্ষেত্রে জেলা পর্যায়ে সুনাম অর্জন বয়ে আনার জন্য ভবিষ্যতে এই সুনাম অব্যাহত রেখে সঠিক দায়িত্ব পালন করে জনগণকে সেবা প্রদানের অনুরোধ জানান।