জেএসসি ফলাফলে সেরা ঘনমোড় সেনা মৈত্রী বিদ্যালয়

431

p.....5

গোলাম মোস্তফা, ১১ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : পাহাড়ের দূর্গম এলাকার স্কুলগুলোর মধ্যে লংগদু উপজেলার ঘনমোড় সেনা মৈত্রী নিন্ম মাধ্যমিক বিদ্যালয়টি শতভাগ পাসের গৌরব নিয়ে উপজেলায় প্রথম স্থান অর্জন করেছে। এবারের জেএসসি ফলাফলে লংগদু উপজেলায় সেরা ফলাফল অর্জন করেছে ঘনমোড় সেনা মৈত্রী নিন্ম মাধ্যমিক বিদ্যালয়টি। এ বছর স্কুলটি থেকে শতভাগ শিক্ষার্থী পাস করে। বিদ্যালয় সূত্র জানায়, এই বিদ্যালয় থেকে ২৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে সকলেই উত্তীর্ণ হয়। যার মধ্যে এ গ্রেড পেয়েছে ৪ জন, এ মাইনাস পেয়েছে ৭ জন, বি গ্রেড পেয়েছে ১১ জন ও সি গ্রেড পেয়েছে ৪ জন শিক্ষার্থী। এই বিদ্যালয় থেকে কোনো শিক্ষার্থী ডি গ্রেড পায় নি।

বিদ্যালয়ের সাফল্য সম্পর্কে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ইছমাইল হোসেন বলেন, ভালো কিছু অর্জন করতে হলে কঠিন শ্রম দিতে হয়। শ্রম ছাড়া কোন কিছু সম্ভব নয়। আমাদের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ ভালো ফলাফলের জন্য পরিশ্রম করেছেন। আজকের ভালো ফলাফল বিদ্যালয়সহ শিক্ষার্থীদের বিশাল অর্জন। আমি তাদের সবাইকে এজন্য অভিনন্দন জানাচ্ছি। তিনি আরো বলেন, উপজেলার দূর্গম এলাকার বিদ্যালয় হিসেবে সেরা হওয়ার আনন্দ অব্যশই অন্যরকম। আমরা উপজেলার সেরা স্কুল হতে পেরে আনন্দিত। তবে আমাদের চেষ্টা থাকবে সার্বিক ফলাফল আরো ভালো করার। আমরা আগামীতে বোর্ডে ভালো অবস্থানে থাকতে চাই। এদিকে অভিভাবকরাও তাদের ছেলে-মেয়েদের নিয়ে অনেক আনন্দিত কারন তাদের পরিশ্রম বিথা যায়নি।

তবে বিদ্যালয়ের শিক্ষক মো:মনির হোসেন ও মো:কিবরীয়া জানান, লংগদু উপজেলার মধ্যে সেনা মৈত্রী বিদ্যালয়ে এবারসহ মোট দুইবার শতভাগ শিক্ষার্থী পাস করেছে। আমাদের শিক্ষার্থীরা অনেক ভালো ফলাফল করেছে। তাদেরকে শুভেচ্ছা জানাচ্ছি। তারা জানান উত্তীর্ণ শিক্ষার্থীদের লেখা-পড়ার প্রতি আরো উৎসাহিত করতে পুরস্কারের ব্যবস্থা করা হচ্ছে।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান