প্রধানমন্ত্রীর জন্মদিন ঘিরে রাঙামাটি জেলা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

325

॥ স্টাফ রিপোর্টার ॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে রাঙামাটিতে জেলা ছাত্রলীগের উদ্যোগে বনজ, ফলদ ও ঔষধী গাছ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে জেলা ছাত্রলীগ। বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন রাঙামাটি থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় রাঙামাটি সরকারি কলেজ প্রাঙ্গনে ও রাঙামাটি চিং হ্লা মং চৌধুরী মারি স্টেডিয়ামে এ বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচি প্রধান অতিথি হিসেবে রাঙামাটির স্থানীয় সংসদ সদস্য দীপংকর দীপংকর তালুকদার এমপি ও বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ মো: মঈন উদ্দিন, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান চিংকো রোয়াজা, নিখিল কুমার চাকমা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা রহুল আমীন, তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, প্যানেল মেয়র জামাল উদ্দিন প্রমুখ।

এছাড়াও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, সহ-সভাপতি শিমুল দাশ, একরামুল হক মিশু, কলিম আহম্মেদ, মো: সাল্লাহ উদ্দিন, হাবিবুর রহমান বাপ্পী, নুর উদ্দিন সোহাগ, মিজানুর রহমান চৌধুরী, মং চোয়াং অভিসহ সংগটনের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে দীপংকর তালুকদার বলেন, “চারা লাগানোই শেষ নয়, একটি চারাও যাতে নষ্ট না সেদিকে নজর রাখতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ সক্রিয় ভূমিকা পালন করে। সুস্থ্য জীবনের জন্য নির্মল বায়ু ও অক্সিজেন দান করে গাছ। এসব গাছ বড় হলে পরিবেশ ও প্রতিবেশের উন্নয়নে ভূমিকা রাখবে বলে তিনি আশা ব্যক্ত করেন।