বরকলে রাঙামাটির জেলাপ্রশাসক: অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে

330

 

স্টাফরিপোর্ট- ৩০ আগস্ট ২০১৮, দৈনিক রাঙামাটি:  পাহাড়ের সকল পর্যায়ের নাগরিকদের স্বার্থ সংরক্ষণ ও তাদের সার্বিক জীবন মান উন্নয়নে বর্তমান সরকার অত্যন্ত সচেতন এবং সহানুভূতিশীল উল্লেখ করে রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ প্রত্যন্ত এলাকার বাসিন্দাদের উদ্দেশ্যে বলেছেন, কোনো প্রকার গুজবে কান দিবেন না। সরকার পাহাড়ের নাগরিকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন. রাঙামাটির সকল প্রশাসন/এজেন্সি পাহাড়বাসীর সাথে আছে। কোনো প্রকার গুজবে আতঙ্কিত বা ভয় পাবেন না। কেউ বা কোন পক্ষ গুজব ছড়িয়ে একটি অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করতে চাইলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করে ডিসি নাগরিকদের উদ্দেশ্যে বলে এসব অশুভ তৎপরতার বিষয়ে আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।

গত ২৮ আগস্ট ২০১৮, মঙ্গলবার রাঙামাটির ৬ষ্ট উপজেলা হিসেবে বরকলকে ভিক্ষুকমুক্ত উপজেলা ঘোষণা অনুষ্ঠান উপরক্ষে আয়োজিত বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, প্রথাগত নেতৃত্ব হেডম্যান (মৌজাপ্রধান) কার্বারি (গ্রামপ্রধান) ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বরকল উপজেলা কর্মরর্ত বিভিন্ন সরকারী অফিসের কর্মকর্তা-কর্মচারিদের দাবির প্রেক্ষিতে উপজেলা সদরে একটি ডরমেটরী ভবন তৈরি করার প্রতিশ্রæতি দেন জেলা প্রশাসক। এছাড়াও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের জন্যে একটি স্প্রীড বোটের ব্যবস্থাসহ বিদ্যালয়গুলোকে শিক্ষক সংকটের ব্যাপারে জেলা প্রশাসকের সহযোগিতা কামনা করা হয়।

মতবিনিময়কালে প্রধান অতিথি আরো বলেন, দেশের প্রতিটি অঞ্চলে উন্নয়নমুলক কাজ করে যাওয়ায় ক্রমান্বয়ে এ দেশ উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। ভৌগোলিকগত কারনে তিন পার্বত্য জেলায় কিছু কিছু জায়গায় পর্যাপ্ত উন্নয়ন করা সম্ভব না হলেও দেশের উন্নয়নের মূল ¯্রােতধারার সাথে একীভূত করে এ তিন জেলার উন্নয়নের জন্য সরকার যথেষ্ট কাজ করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় প্রত্যন্ত এই বরকল উপজেলায় যাতে করে সরকারী অফিসগুলোসহ বিদ্যালয়গুলোর সংকট সাধ্যানুসারে নিরসন করা যায় সেব্যাপারে আমি সর্বাত্মক চেষ্ঠা করবো।

আলোচনা শেষে উপজেলার পাঁচজন ভিক্ষুককে ছাগল ও মুরগী বিতরন করা হয়। এর পর উপজেলায় পল্লী সঞ্চয় ব্যাংক উদ্ভোধন করার পর বরকল মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, বরকল সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়, ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র ও মডেল থানা পরিদর্শন করেন তিনি। রাঙামাটিতে জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণের পর মঙ্গলবার প্রথমবারের মতো বরকল উপজেলা সফরে যান জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।