বর্তমান সরকার পাহাড়ে শিক্ষা ব্যবস্থার উন্নয়নে রেকর্ড পরিমাণ প্রকল্প বাস্তবায়ন করেছে

434

॥ আলমগীর মানিক ॥

জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার গত ৮ বছর সরকার পরিচালনাকালে তিন পার্বত্য জেলার শিক্ষা ব্যবস্থার উন্নয়নে যে উন্নয়ন সাধন করেছে তা নজির বিহীন, পাহাড়ের শিক্ষা উন্নয়নে এতো অগ্রগতি সাধিত হবে তা হয়তো কারো কল্পনাতেও ছিল না। প্রকল্প বাস্তবায়ন করেছে তা রেকর্ড হিসাবে গণ্য হবে।

পার্বত্যবাসী ছেলেমেয়েদের উচ্চ শিক্ষা নিশ্চিত করার জন্য তিনি রাঙামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করে পার্বত্যবাসীর প্রতি তাঁর আন্তরিকতার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন।

তিনি বুধবার রাঙ্গামাটি সরকারি কলেজের নব প্রশাসনিক ভবন কাম কম্পিউটার সেন্টারের উদ্বোধনকালে একথা বলেন। রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ জাফর আহমেদ, উপাধ্যক্ষ বিধান চন্দ্র বড়ুয়াসহ কলেজেন শিক্ষকবৃন্দ এবং ছাত্র-ছাত্রীরা এই সময় উপস্থিত ছিলেন।

ফিরোজা বেগম এমপি বলেন, উন্নয়নের এই ধারা অব্যাহত রাখাসহ দেশের সামগ্রিক অগ্রগতির জন্য আগামীতেও আওয়ামীলীগ সরকারকে ক্ষমতায় আনতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব বর্হিবিশ্বে বাংলাদেশের সুনাম যে ভাবে বৃদ্ধি করেছে তার ধারাবাহিকতা প্রয়োজন ।

পরে সংসদ সদস্য রাঙ্গামাটি সরকারী কলেজের কিম্পিউটার ল্যাব পরিদর্শন করেন। এই সময় তিনি কলেজের বিদ্যমান বিভিন্ন সমস্যা সম্পর্কে অবহিত হন। পর্যায়ক্রমে এই সব সমস্যার সমাধানে প্রতিশ্রুতি দেন।