রাঙামাটিতে বিজয় দিবসে আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা

523


॥ স্টাফ রিপোর্টার ॥
সুখি সম্মৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ‘ডিজিটাল প্রযুক্তির সার্বজনিন ব্যবহার ও মুক্তিযুদ্ধ’ প্রতিপাদ্যকে সামনে রেখে মহান বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে শুক্রবার আলোচনা সভা, সাংস্কৃতিক সন্ধ্যা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক হোসাইন কবির ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন বাবুল। অন্যান্যের মধ্যে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শাহেদ চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মোয়াজ্জম হোসাইনসহ বিভিন্ন শ্রেণী-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, ১৯৭১ সালের এই দিনে আমরা চূড়ান্ত বিজয় অর্জন করেছিলাম। বিজয় আনন্দের, বিজয় গৌরবের। আমরা আজ বিজয়ের কথা বলবো। বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গঠনের স্বপ্ন দেখেছেন। তিনি সেই স্বপ্ন বাস্তবায়ন করে যেতে পারেন নি।

তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই স্বপ্নপূরণ হতে যাচ্ছে। পোশাক খাত, নারী অধিকার, খাদ্য উৎপাদন, প্রবৃদ্ধি, তথ্য-প্রযুক্তির ব্যবহার, শিক্ষার হারের দিক দিয়ে বাংলাদেশ এখন বিশ্বের অনেক অনেক উন্নত রাষ্ট্রের চেয়ে এগিয়ে। সম্মিলিতভাবে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা এগিয়ে যাচ্ছি আমাদের কাঙ্খিত লক্ষ্যের দিকে।

তিনি আরো বলেন, আগামীতে এদেশে কোনো বেকার থাকবে না। এদেশে কোনো অশিক্ষিত মানুষ থাকবে না। বাংলাদেশের মানুষ সারা বিশ্বে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নেতৃত্ব দিবে। জ্ঞান-বিজ্ঞানে বাংলাদেশ বিশ্বকে আলোকিত করবে। তিনি মহান মুক্তিযুদ্ধের চেতনা সঞ্চার করে এই লক্ষ্যে সবাইকে কাজ করার জন্যে জেলা প্রশাসক আহ্বান জানান।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার মুজিবুল হক বুলবুল। আলোচনা সভা শেষে শিল্পকলা একাডেমীর শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার করা হয়।