তিন জেলার উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের মতবিনিময় সভা

402

॥ ইকবাল হোসেন ॥
তিন পার্বত্য জেলার সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানবৃন্দের সমন্বিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২০ সেপ্টেম্বর) সকালে তিন পার্বত্য জেলার উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণের আয়োজনে জেলা শহরের রিজার্ভ বাজারস্থ গ্রীণ ক্যাসেল’র সভা কক্ষে বান্দরবান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে ৩ জেলার ২৬টি উপজেলার ৮জন চেয়ারম্যান এবং ১৯ জন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের উপস্থিতিতে উক্ত মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভার প্রথম পর্বে বান্দরবান সদর, খাগড়াছড়ি সদর ও রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়াম্যানগণ শুভেচ্ছা বক্তব্য রাখেন ও মতবিনিময় সভার আলচ্য বিষয় সমূহ সকলের সামনে তুলে ধরেন।

এরপর প্রথমে তিন পার্বত্য জেলার বিভিন্ন উপজেলা হতে আগত মহিলা ভাইস চেয়ারম্যানরা নিজেদের মতামত তুলে ধরেন এসময় সমতলের জেলা থেকে ভিন্ন আইনে পাহাড়ের উপজেলা পরিষদগুলো পরিচালিত হওয়ায় তারা কিভাবে বিভিন্ন সুযোগ সুবিধা থেক বঞ্চিত হচ্ছে তা তুলে ধরেন। এরপর পুরুষ ভাইস চেয়ারম্যানরাও তাদের নিজ নিজ মতামত তুলে ধরেন। এসময় সভার সভাপতি ও অন্যান্য চেয়ারম্যানরা ভাইস চেয়ারম্যানদের মতামতের সাথে নিজেদের বক্তব্য দেন।

ভাইস চেয়ারম্যানদের বক্তব্যর পর উপস্থিত উপজেলা চেয়াম্যানরা নিজ নিজ বক্তব্য রাখেন এসময় তারা বক্তব্য- পার্বত্য জেলার উপজেলা পরিষদের সাথে সমতলের পষিদের আইনগত পার্থক্য, রাজস্ব আয় থেকে সম্মানীসহ বেশকিছু সমস্যার কথা তুলে ধরেন এবং তা নিরসনের দাবী জানান।

সমাপনী বক্তব্য সভার সভাপতি বান্দরবান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আলম সকল সমস্যা সমাধানের জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। এছাড়াও তিনি অতি শীগ্রই সকল দাবি নিয়ে ২৬ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আলম, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম, রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সামশুদ্দোহা, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, লক্ষিছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল চৌধুরী, পানছড়ি উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চন্দ্রদেব চাকমা, লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকারসহ ১৯জন ভাইস চেয়ারম্যানগণ।