পাওয়া না পাওয়ার হিসেব কষে আওয়ামীলীগ করতে আসবেন নাঃ দীপংকর তালুকদার এমপি

1024

॥ স্টাফ রিপোর্টার ॥

‘ব্যক্তির চেয়ে দল, দলের চেয়ে দেশ বড়- এটাই হচ্ছে রাজনীতির মূল আদর্শ। কিন্তু আজকাল যেন রাজনীতি উল্টো পথে হাঁটছে। কিছু সুবিধাবাদী লোক রাজনীতিকে পেশা বানিয়ে ফেলেছেন’ মন্তব্য করে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেছেন, ‘দল থেকে কি পেলেন? কি পেলেন না’ এই চিন্তাধারা থেকে আওয়ামীলীগ সংগঠন করবেন না। আওয়ামীলীগ করতে হলে দেশকে ভালোবাসতে হবে। যাঁরা দেশকে ভালোবাসে, ভালোবাসতে জানে তারা কখনো দেশের সাথে বেঈমানী করে না, করতে জানে না। দেশের সাথে বেঈমানি করা মানে স্বাধীনতার সাথে বেঈমানী করা। আমি বিশ্বাস করি দেশকে সবাই ভালোবাসে, দেশের সাথে কেউ বেঈমানি করে না করবেন না। সুতরাং আওয়ামলীগ দল করতে হলে প্রথমে দেশপ্রেমিক হতে হবে।

বুধবার (১৭ মার্চ) বিকাল ৪টায় রাঙামাটি জেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত বন্ধবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে দীপংকর তালুকদার বলেন, বাংলাদেশ ও আওয়ামীলীগ সংগঠনকে নিয়ে দেশি-বিদেশী ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্রকে প্রতিহত করার জন্য আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের প্রত্যেকটি নেতা-কর্মীর জনগণকে সাথে নিয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ও সজাগ থাকতে হবে। এসময় তিনি বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও কর্ম থেকে শিক্ষা নিয়ে নেতা-কর্মীদের দেশ ও জনগণের সেবায় নিয়োজিত করার আহবান জানান।

অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি’র সভাপতিত্বে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, কাউখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংশুই প্রু চৌধুরী, সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মুছা মাতাব্বর, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজা বেগম চিনু, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দীপক চাকমা, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার জেলা সাধারণ সম্পাদক শাহ এমরান রোকন প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে বন্ধবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস-২১ইং উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙামাটি জেলার উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। এতে শিশু-কিশোরসহ নানা শ্রেণির-পেশার মানুষ অংশ নেয়। র‌্যালীটি রাঙামাটি প্রেস ক্লাব চত্তর হতে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

আলোচনা সভা শেষে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন উপলক্ষে শিশু-কিশোর ও দলীয় নেতা-কর্মীদের নিয়ে কেট কাটেন দীপংকর তালুকদার এমপি। এসময় বন্ধবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস-২১ইং উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙামাটি জেলার উদ্যোগে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করেন তিনি।

অন্যদিকে আলোচনা সভা ও কেক কাটা শেষে নেতা-কর্মীদের নিয়ে রাঙামাটি জেলা বঙ্গবন্ধু ও গবেষণা কেন্দ্র ও পাঠাগার নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন সাংসদ দীপংকর তালুকদার এমপি। পরে সন্ধায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় এবং জমকালো আয়োজনে আকাশে আতশবাজি উৎসব পরিবেশন করা হয়।