রাঙামাটিতে এমএন লারমার মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনাসভা

257
OLYMPUS DIGITAL CAMERA
॥ স্টাফ রিপোর্টার ॥

এমএন লারমার ৩৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির উদ্যোগে রাঙামটিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমীতে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এমএন লারমার মুত্যু বার্ষিকীর এ আলোচনা সভায় এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন,চাকমা সার্কেল চিফ ব্যারিস্টার দেবাশিষ রায়।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন,আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা)

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেলার সভাপতি সুবর্ণ চাকমার সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন, পার্বত্যঞ্চল আদিবাসী ফোরামের সভাপতি প্রকৃত রঞ্জন চাকমা,আদিবাসী লেখক ফোরামের সভাপতি কবি শিশির চাকমা, রাঙামাটি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মংসানু চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে চাকমা রাজা দেবাশীয় রায় বলেন, এমএন লারমা হচ্ছে জুম্ম জণগণের আন্দোলনের আস্তার প্রতীক। তিনি বলেন, মহান এ নেতার আদর্শ ধারণ করে নিজেদের অধিকার আদায়ে আন্দোলন সংগ্রাম চালাতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য সন্তু লারমা বলেন, যারা পার্বত্য চুক্তি বিরোধী তারা জুম্ম জাতির মঙ্গল কামনা করে না। নিজেদের স্বার্থসিদ্ধি হাসিলের জন্য চুক্তি পরবর্তী তারা চুক্তি বিরোধী সংগঠন প্রতিষ্ঠা করে জুম্ম জাতির ক্ষতি করে যাচ্ছে বলে তিনি জানান।