রাঙামাটি জেলা আওয়ামী লীগের বহুল প্রতীক্ষিত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

249

॥ স্টাফ রিপোর্টার ॥

জেলা কাউন্সিল অনুষ্ঠিত হবার ১০মাস পর রাঙামাটি জেলা আওয়ামী লীগের ৭৫সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি প্রকাশিত হয়েছে। মঙ্গলবার (২১মার্চ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ২৭ জন উপদেষ্টাসহ পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়ে স্বাক্ষর করেছেন। রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর এ তথ্য নিশ্চিত কছেন।

গত বছরের ২৪মে রাঙামাটি জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দীপংকর তালুকদার এমপি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে সরাসরি ভোটে ১৩৮ভোট পেয়ে হাজী মোঃ মুছা মাতব্বর নির্বাচিত হন। এরপর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পথে নানা জল্পনা কল্পনা ও চড়াই উৎরাই পেরিয়ে অবশেষে পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়েছে।

সদ্য অনুমোদিত ৭১ সদস্য বিশিষ্ট কমিটিতে সহ-সভাপতি ১১জন, যুগ্ম-সাধারণ সম্পাদক ৩জন এবং সাংগঠনিক সম্পাদক হয়েছেন ৩জন। অন্যান্য সম্পাদকীয় পদে ২০জন এবং কার্য্যকরি সদস্য রয়েছেন ৩৬জন। এ ছাড়া ২৭ সদস্যের একটি উপদেষ্টা কমিটিও ঘোষণা করা হয়েছে।

উপদেষ্টা পরিষদ সদস্যরা হলেন:
অধ্যক্ষ তাসাদ্দিক হোসেন কবির, মীর মো: ইউনুছ, উথায়াইমিন মারমা, থোয়াই অং মারমা, বন বিহারী চাকমা, উখিন চিং মারমা, কালা চান চাকমা, সনদ বড়–য়া, মোঃ আবুল কাশেম, যতীন চন্দ্র তঞ্চঙ্গ্যা, রফিক তালুকদার, ডাঃ আবু বক্কর সিদ্দিক, দীলিপ দাশ, নুরুল ইসলাম তালুকদার, আনোয়ার হোসেন বাচ্চু, বাদল চন্দ্র সেন, দীপক দেওয়ান, আব্দুল করিম বালি, আনোয়ার উদ্দিন চৌধুরী, মোঃ ইসহাক সওদাগর, অংপা থোয়াই মারমা, মোঃ সুলতান আহম্মেদ, আব্দুর রহমান, মোঃ হাবিবুর রহমান, অশ্বিনী কুমার দে, ডাঃ নজরুল ইসলাম ও অরুন চৌধুরী।

সহ-সভাপতি পদে রয়েছেন যারা: চিংকিউ রোয়াজা, রহুল আমিন, নিখিল কুমার চাকমা, বৃষকেতু চাকমা, অংসুই প্রু চৌধুরী, হাবিবুর রহমান হাবিব, অংচাপ্রু মারমা, হাজী মো: কামাল উদ্দিন, মো: রফিকুল মাওলা, ত্রিদীব কান্তি দাশ ও শিলা রায়।

যুগ্ন-সাধারণ সম্পাদক পদে রয়েছেন: সন্তোষ কুমার চাকমা, মফিজুল হক, মো: মততাজুল হক। সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন: মোঃ শামশুদোহা চৌধুরী, মিন্টু মারমা, মোঃ শাওয়াল উদ্দিন।

অন্যান্য সম্পাদকীয় পদ ঃ
আইন বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো: ইউনুছ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক দানবীর চাকমা, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোল্লা, দপ্তর সম্পাদক মো: আহম্মদ তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক মো: ইসহাক, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এস এম চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অরুন বিকাশ চাকমা, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক চিত্ত রঞ্জন দাশ, যুব ও ত্রীড়া সম্পাদক মো: শাহ আলম, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক সাইফুল আলম সাইদুল, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মো: নাসির উদ্দিন তালুকদার, শ্রম সম্পাদক মো: হানিফ, সাংস্ককৃতিক সম্পাদক রেমলিয়ানা পাংখোয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ঝিনিক ত্রিপুরা, উপ-দপ্তর সম্পাদক মো: শহীদুজ্জামান মহসীন রোমান, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী আল মাহবুব, কোষাধ্যক্ষ ছলিম উল্লাহ সেলিম।

কার্য্যকরি সদস্যরা হলেনঃ
ফিরোজা বেগম চিনু, জাকির হোসেন চৌধুরী, মোঃ সাখাওয়াৎ হোসেন রুবেল, জাহিদ আক্তার, বাবলা মিত্র, নিউ চিং মারমা, আনোয়ার মিয়া বানু, বিপ্লব চাকমা, মো: জাফর আলী খান, মো: মুজিবুর রহমান দিপু, মংউচিং মারমা, মিজানুর রহমান জীবন, রঞ্জন মুনি চাকমা, সোলায়মান চৌধুরী, হৃদয় চাকমা, অভিলাষ তঞ্চঙ্গ্যা, সবির কুমার চাকমা, বাবুল দাশ বাবু, জ্ঞানেন্দু চাকমা, আশিষ দাশ গুপ্ত, হাজী ফয়েজুল আজিম ফয়েজ, আশীষ কুমার চাকমা নব, উমেচিং মারমা, উদয়ন বড়–য়া, মোতাহার হোসেন, আবু তৈয়ব, উসাং মং, ওয়াাশিংটন চাকমা, পদ্মা দেবী চাকমা, অংহ্লাচিং মারমা, শ্যামল মিত্র, তৈয়ব হোসেন মামুন, খায়ের আহমেদ, সুজন চাকমা, লুৎফর রহমান, রেনুকা চাকমা ও জাতীয় কমিটির সদস্য অভয় প্রকাশ চাকমা।

সাবেক যারা বাদ পড়েছেন ঃ
জেলা কমিটি থেকে বাদ পড়েছেন, জেলা আওয়ামী লীগের সাবেক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন, রাঙামাটি জেলা পরিষদের সাবেক সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক জমির উদ্দন জমিরসহ বেশ কিছু পরিচিত নেতা।

এ বিষয়ে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বর জানান, ‘যারা আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়, তারাই এই কমিটিতে জায়গা পেয়েছেন। কোনো বিতর্কিত ব্যক্তির এই কমিটিতে জায়গা হয়নি।’ তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে কেন্দ্রীয় নেতারা সাংগঠনিক কাজে ব্যস্ত থাকার কারণে কমিটি পূর্ণাঙ্গ হতে দেরি হয়েছে। কমিটি পূর্ণাঙ্গ না থাকলেও জেলা আওয়ামী লীগ তাদের সাংগঠনিক কাজ ঐক্যবদ্ধভাবে করে গেছে।’