শিশু অধিকার সপ্তাহ ঘিরে ইয়ুথ’র চিত্রাংকন প্রতিযোগিতা

128

॥ স্টাফ রিপোর্টার ॥

প্রতি বছরের ন্যায় রাঙামাটিতে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২২ উপলক্ষে জেলার অন্যতম স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইয়ুথ অর্গানাইজেশন ফর ইউনিটি ট্রাস্ট অ্যান্ড হেল্প (ইয়ুথ) ও প্রয়াত সাংবাদিক মোস্তফা কামালের স্বরণে গঠিত ইয়ুথ মোস্তফা কামাল ফাউন্ডেশনের আয়োজনে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে রাঙামাটি শিশু একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি শাখাওয়াৎ হোসেন রুবেল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রাক্তন জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মিসেস অর্চনা চাকমা, দৈনিক রাঙামাটি পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক ও ইয়ুথের উপদেষ্টা সুফিয়া কামাল ঝিমি, লাইফ লাইন ও হৃদয়ে রাঙামাটি সংগঠনের প্রতিষ্ঠাতা আরিফ উদ্দিন আরিফ। অনুষ্ঠানে ইয়ুথের প্রতিষ্ঠাতা ও পরিচালক মো. ইকবাল হোসেন এর সঞ্চালায় আয়োজনের আহ্বায়ক ম্যারেলির এনি সভাপতিত্ব করেন।

প্রধান অতিথির বক্তব্য প্রেসক্লাব সভাপতি- বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে এধরণের অনুষ্ঠানের আয়োজন করায় ইয়ুথ পরিবারের সকলকে ধন্যবাদ জানান। এরপাশাপাশি তিনি আগামীতেও ইয়ুথের সকল আয়োজনে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

আলোচনা সভার পর চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীসহ অংশগ্রহণকারী সকল শিশুর হাতে অতিথিরা পুরস্কার তুলে দেন।