সাপছড়িতে ট্রাক চাপায় তথ্য কর্মচারী নিহত

514
OLYMPUS DIGITAL CAMERA
॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটির সদর পার্শ্ববর্তী সাপছড়ি এলাকায় ট্রাকের চাপায় মটরসাইকেল আরোহী রাঙামাটি জেলা তথ্য অফিসের কাপ্তাইয়ে কর্মরত স্টাফ মাসুদুর রহমান (৩৬) নিহত হয়েছেন। সোমবার সকাল ১১টা দিকে এ দূর্ঘটনা ঘটে। তিনি রাঙামাটি শহরের ফিসারী কাঁঠালতলী এলাকার বাসিন্দা, কাপ্তাই উপজেলার তথ্য অফিসের সাইন অপারেটর কাজ করতেন।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, মাসুদুর রহমান প্রতিদিনের ন্যায় রাঙামাটি শহরের কাঠালতলী এলাকার তার বাসা থেকে বের হয়ে প্রথমে জেলা তথ্য অফিসে যান, সেখানে কাজ সেরে কর্মস্থলের উদ্দেশ্য যাচ্ছিলেন। পথে সাপছড়ি এলাকায় পৌঁছুলে ওভার টেক করে বিপরীত দিক আসা একটি হিনো ট্রাক সজোরে ধাক্কা দিলে মাসুদুর রহমান রাস্তায় পড়ে যায়। এসময় তার উপর দিয়ে ট্রাকটি চলে গেলে ঘটনাস্থলে তার মৃত্যু ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সিএনজি চালক জানান, ঘাতক ট্রাকটিকে আমি দেখেছি নাম্বার সম্পূর্ণভাবে দেখতে না পারলেও ১১০১২৪ ডিজিট নাম্বারটি দেখা গেছে। তিনি জানান, আমি ঘাতক ট্রাকটিকে পিছনে ধাওয়া করলেও গতি হারিয়ে ফেলি। তবে এই তথ্য নিশ্চিত করা যায়নি।

জানা গেছে ওই সিএনজি চালকই মোটর সাইকেলে তথ্য অফিস লিখা দেখে জেলা প্রশাসক কার্যালয়ের একজনকে বিষয়টি জানান। পরে জেলা প্রশাসক কার্যালয় থেকে খবরটি জেলা তথ্য অফিসে জানানো হয়।

এদিকে মানিকছড়ি থানার ইনচার্জ (আইসি) এসআই মামুন জানান, ঘটনার সময় আমি নানিয়ারচর এলাকার কুতুকছড়ি এলাকায় একটি অনুষ্ঠানে দায়িত্বে ছিলাম তবে ঘটনাস্থলে আমি গিয়েছিলাম। এটি আমার এলাকায় না পড়ায় আমি ঘটনাস্থল ত্যাগ করি।এলাকাটি কাউখালী থানার মধ্যে পড়েছে।

কাউখালী থানার উপ-পরিদর্শক (এসআই) সনৎ বড়–য়া জানান, এলাকাবাসী তাকে খবর দিলে তিনি ঘটনাস্থলে ছুটে আসেন। তিনি বলেন, ঘাতক ট্রাকটি মাসুদুর রহমানকে চাপা দিলে তার বুকের পাঁজর এবং মাথা থেতলে যায়। মরদেহটি সুরতহালের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে। তিনি আরও বলেন, ট্রাকটি সনাক্ত করা যায়নি। ট্রাকটি আটক করতে পারলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নিহত মাসুদের পিতা ফয়েজ আহমেদ রাঙামাটি মৎস্য বিভাগে চাকুরী করতেন, অতি সম্প্রতি তিনি চাকুরি থেকে অবসর পান। চাকুরী সুবাদেই তারা ফিসারী কোয়ার্টারে বসবাস করতেন। তিনি বছর খানেক আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার সদ্যজাত সন্তান রয়েছে। মাসুদের দুই বোন রাঙামাটি শহরে শিক্ষকতা পেশার সাথে জড়িত রয়েছেন।