স্থায়ী ক্যাম্পাসের দাবিতে রাবিপ্রবি’তে ধর্মঘটের ডাক

385

p-3

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

পরিক্ষা এবং ক্লাস বর্জন করে ২৮ নভেম্বর থেকে অস্থায়ী প্রশাসনিক ভবনের সামনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অবস্থান ধর্মঘটের ডাক দিয়েছে রাবিপ্রবির শিক্ষার্থীরা।

রোববার জেলা প্রশাসন প্রাঙ্গনে অনুষ্ঠিত সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে স্থায়ী ক্যম্পাসের দাবিতে মানবন্ধনে শিক্ষার্থীরা এ ধর্মঘটের ডাক দেয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র শামছুজ্জামান বাপ্পীর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোরশেদুল আমীন রিজওয়ান,মঞ্জুরুল আলম, মাসুদ বুলবুল,শিহাব মাহমুদ ছাত্রী সায়দা জান্নাত প্রমুখ।

মানবন্ধনে বক্তারা বলেন,এক বছর ধরে বিশ্ববিদ্যালয়ের দু’টি বিভাগের শিক্ষার্থীরা অস্থায়ী ক্যম্পাসে নানা সমস্যার মধ্যে শ্রেণী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এর মধ্যে ক্যাম্পাস সংলঘœ এলাকায় শিক্ষক-শিক্ষার্থীদের উপর দুর্বৃত্তদের হামলা ও রাস্তা-ঘাটে ছাত্রীদের ইভটিজিংয়ের শিকার হতে হয় বলে তারা জানান।

science-pic-moin

তারা এসময় প্রধানমন্ত্রীর কাছে স্থায়ী ক্যাম্পাসের আবেদন জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী আপনি যদি মহিলা কলেজের ছাত্রী টিনু চিং মারমার কথায় বাস উপহার দিতে পারেন তাহলে এ পার্বত্যঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপিঠে কেন স্থায়ী ক্যাম্পাস দিতে পারবেন না।

দাবি পূরণের জন্য পরবর্তী সময়ে আমরণ অনশন আন্দোলন চলবে বলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানবন্ধনের সভায় হুঁশিয়ারী প্রদান করেন। বক্তব্য পরবর্তী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি পেশ করেন।