২৩ ঘন্টা পর রাজস্থলীতে অপহৃত শিশু উদ্ধার আটক

356

DSC_4033

॥ রাজস্থলী প্রতিনিধি ॥ সাত বছরের এক পাহাড়ি শিশু স্কুলে যাবার পথে অপহরণের ২৩ ঘন্টার পর রাঙামাটি’র রাজস্থলী থেকে উদ্ধার করা হয়েছে। শিশুটি বর্তমানে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে সাত বছরের আদিবাসী শিশু বিজয় মারমাকে রাঙামাটি’র রাজস্থলী উপজেলার ৫ নম্বর ইসলামপুর সরকারি স্কুলে যাবার পথে অপহরণ করা হয়।

অপহরণের ২৩ ঘন্টার পর শুক্রবার সকাল ৯টার দিকে  ৫ নম্বর ইসলামপুরের গহীণ অরণ্য এলাকা থেকে অভিযান চালিয়ে বন্দী অবস্থায় উদ্ধার করে পুলিশ ও সেনা সদস্যরা। অপহৃত শিশুর পিতা উথোয়াই উ মারমা জানায়, তার শিশু বিজয় মারমা রাজস্থলী উপজেলার ৫ নম্বর ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। প্রতিদিনের মত বৃহস্পতিবার সকালে স্কুলে গেলে সকাল নয়টার দিকে তার শিশুকে অপহরণ করে গহীণ অরণ্যে নিয়ে যায় তিন অপহরণকারী।

OLYMPUS DIGITAL CAMERA

স্থানীয়লোকজন সারারাত ওই এলাকায় ঘিরে রাখার পর শুক্রবার সকাল ৮টার দিকে পুলিশ ও সেনা সদসস্যদের অভিযানে উদ্ধার করা হয় বিজয় মারমাকে। ওই সময় তিন অপহরণকারীকেও আটক করা হয়। পুলিশ এ ঘটনায় রাসেল (২২), মো. সালাউদ্দিন (১৯) ও মনোয়ার হোসেন (২৪)কে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে রাসেলের বাড়ি কক্সবাজার, মো. সালাউদ্দিনের বাড়ি সন্দ্বীপ ও মনোয়ারা হোসেনের বাড়ি ৫নম্বর ইসলামপুরের বলে জানা গেছে। রাজস্থলী থানার ওসি অহিদুল্লাহ সরকার জানান, অপহরণের ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে অপহরণের মামলার প্রস্তুতি চলছে।